মমতার বিরুদ্ধে হাইকোর্টে মামলা বিজেপির

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কেন্দ্রীয় আইনের বিরুদ্ধে কেন সরব মুখ্যমন্ত্রী? এই প্রশ্ন তুলে হাইকোর্টে মামলা করেছে বিজেপি। অভিযোগ, গোটা রাজ্যে এখন অশান্তি ছড়াচ্ছে। প্রধান বিচারপতিকে হস্তক্ষেপের আবেদন করা হয়েছে।

অবশ্য নাগরিক সংশোধনী আইনের প্রতিবাদে উত্তাল পশ্চিমবঙ্গ। রাজ্যের বেশ কিছু জায়গাতে ইতিমধ্যে তীব্র আকার নিয়েছে প্রতিবাদ আন্দোলন। বেশ কিছু জায়গায় সরকারি সম্পত্তি ভাঙচুরেরও ঘটনাও ঘটেছে বলে অভিযোগ এসেছে। এরই মাঝে রাজ্য জুড়ে শান্তি শৃঙ্খলা রক্ষার বার্তা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর মুখ্যমন্ত্রীর বার্তা ঘিরেই গোল বেঁধেছে।

একটি বিজ্ঞাপনী ভিডিও-র মাধ্যমে রাজ্যবাসীকে শান্তি বজায় রাখার আহ্বান করেছেন মুখ্যমন্ত্রী। যেখানে মখ্যমন্ত্রীকে বলতে শোনা গিয়েছে, নাগরিক সংশোধনী আইনের প্রতিবাদে শান্তিপূর্ণ আন্দোলনের কথা। তিনি সকলকে উত্তেজনা ছড়াতে বারণ করেছেন। পাশাপাশি তিনি এনআরসি ও ক্যাব বাংলায় হচ্ছে না বলেও দাবি করেন। ভিডিও বার্তার শেষে মুখ্যমন্ত্রী আহ্বান জানিয়ে বলেন, আসুন আমরা সবাই মিলেমিশে কোনও ভেদাভেদ না করে নাগরিকত্ব বিলের বিরুদ্ধে জনমত তৈরি করি।

আর এই ভিডিওকেই অসাংবিধানিক বলে তোপ দেগেছে বিজেপি। এই বিজ্ঞাপনী ভিডিও-র মাঝে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘সিএবি মানবো না’। আর এখানেই আপত্তি বিজেপির।

তাই বিজেপি হুমকি দিয়েছিল, ক্যাব সংসদে উভয়কক্ষেই পাশ হয়ে গিয়েছে। তাতে সইও করে দিয়েছেন রাষ্ট্রপতি। ফলে ক্যাব এখন পরিণত হয়ে গিয়েছে আইনে। আর রাজ্য সরকার কখনও সরাসরি আইন লঙ্ঘন করতে পারে না বলে জানিয়েছে বিজেপি। পদ্ম শিবিরের পক্ষ থেকে বলা হয়েছে, “এটা দেশদ্রোহীতার সমান। টাই আমরা আদালতে যাব।”

Print Friendly

Related Posts