ঢাবি শিক্ষার্থীর ধর্ষণে একজন আটক

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় ১ জনকে চিহ্নিত করতে পেরেছে র‍্যাব। তাকে নজরদারিতে রাখা হয়েছে বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে। বুধবার সকালে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান।

সূত্র জানায়, গাজীপুরের টঙ্গী থেকে ওই ধর্ষককে আটক করা হয়েছে।

এর আগে মঙ্গলবার দিনগত রাতে একটি বাহিনীর অতিরিক্ত ডিআইজি সমমর্যাদার এক কর্মকর্তা জানান, আইন-শৃঙ্খলা বাহিনী একজন ধর্ষককে চিহ্নিত করে তার পিছু নিয়েছে। তাকে যে কোনো সময় গ্রেফতার করা হবে।

মঙ্গলবার রাতে সূত্রটি জানায়, সিসি ফুটেজ দেখে সন্দেহভাজন ওই ধর্ষককে চিহ্নিত করা গেছে। তবে এ বিষয়ে এখনই নিশ্চিত করে কিছুই বলা যাবে না। এ বিষয়ে ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান বলেন, পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

পক্ষান্তরে, অপর একটি দায়িত্বশীল সূত্র বলছে, সন্দেহভাজন ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। তার ছবি ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে দেখাতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কেননা ওই শিক্ষার্থী মানবাধিকার কমিশন চেয়ারম্যানকে জানান যে, ধষর্ককে দেখলে তিনি চিনতে পারবেন। ওই শিক্ষার্থী যদি ধর্ষককে চিনতে পারে তাহলেই বুধবার এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে তথ্য জানানো হবে।

উল্লেখ্য, গত রোববার বিকেলে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে থেকে ওই শিক্ষার্থীকে অচেতন করে ধর্ষণ এবং শরীরের বিভিন্ন স্থানে জখম করা হয়। এ ঘটনায় পুলিশসহ সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা নড়েচড়ে বসে। ঘটনার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশ ক্ষোভে ফুঁসে ওঠে। এর আগে, এক ধর্ষককে আসামি করে ভুক্তভোগির বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা দায়ের করেন।

Print Friendly

Related Posts