ঢাকা দক্ষিণে আলহাজ্ব আব্দুর রহমানের হাতপাখার পক্ষে ব্যাপক গণসংযোগ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে তৃতীয়দিনেও ব্যাপক ও জোরেশোরে প্রচারণা করলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান। রবিবার সকাল থেকে পূর্ব নির্ধারিত সিডিউল থাকলেও বিশ্ব ইজতেমার আখেরী মুনাজাত থাকায় বিকাল ৩টা থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন আব্দুর রহমান।

প্রচারণায় ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয়  নেতৃবৃন্দসহ নিউমার্কেট ও ধানমন্ডি থানার নেতৃবৃন্দ, ইসলামী শ্রমিক আন্দোলন, যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ অংশ নেন। এসময় তিনি নিউ মার্টেট থানার নিউ মার্কেট, নীলক্ষেত বাবুপুরা মার্কেট, আজিমপুর, বিডিআর এলাকায় ব্যাপক গণসংযোগ চালান। হাতপাখার প্রতি সাধারণ মানুষের ব্যাপক সমর্থন লক্ষ্য করা যায়। মানুষ নিজে এসে হাতপাখার প্রার্থীর কাছ থেকে প্রচারপত্র গ্রহণ করেন। গণসংযোগ এক পর্যায়ে গণমিছিলে রূপ নেয়। এ সময় রাস্তার দু’পাশে থাকা সাধারণ মানুষ মেয়রপ্রার্থী আব্দুর রহমানকে অভিবাদন জানান।

এ সময় অনুষ্ঠিত বিভিন্ন পথ সভাগুলোতে আলহাজ্ব আব্দুর রহমান বলেন, ঢাকার পুরাতন ঐতিহ্য বিলীনের পথে। মসজিদ নগরী এখন পাপের নগরীতে পরিণত হয়েছে। খানাখন্দকে মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। মশার উপদ্রবে মানুষ অতিষ্ঠ।

তিনি বলেন, হাতপাখা বিজয় হলে মানুষের দুর্ভোগ লাঘব করে শান্তিপূর্ণভাবে বসবাসের ব্যবস্থা করা হবে। ঢাকা আজ বিশ্বের সবচেয়ে দূষিত ও বসবাসের অযোগ্য শহর। দূর্নীতি ও দূষণমুক্ত স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে চাই। সন্ত্রাস, দুর্নীতি ও জনদুর্ভোগ লাঘব করে স্মার্ট ঢাকা গড়ার লক্ষ্যে ঢাকাবাসীর পাশে থাকবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন ২০২০ কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সভা দলের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, আলহাজ্ব গিয়াস উদ্দিন, কেএম আতিকুর রহমান, আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা লোকমান হোসাইন জাফরী, এডভোকেট লুৎফুর রহমান শেখ, জিএম রুহুল আমীন, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা ইমতিয়াজ আলম,অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া প্রমুখ। সভায় নির্বাচতকে ফলপ্রসূ করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়। সভায় লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জন্য ইসির প্রতি আহবান জানানো হয়।

Print Friendly

Related Posts