সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের চতুর্থ মৃত্যুবার্ষিকী

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি, সাংবাদিক সমাজের নেতা প্রয়াত আলতাফ মাহমুদের চতুর্থ মৃত্যুবার্ষিকী আগামীকাল শুক্রবার। এ উপলক্ষে পরিবার এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দোয়া ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন পৃথক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

২০১৫ সালের ২৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আলতাফ মাহমুদ সাংবাদিক সমাজের শীর্ষ সংগঠন বিএফইউজের সভাপতি নির্বাচিত হন। অল্প কয়েক দিন পরেই স্নায়ুতন্ত্রের জটিলতা নিয়ে ভর্তি হন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। ২১ জানুয়ারি ২০১৬ তার দেহে অস্ত্রোপচার হয় এবং তিনি ২৪ জানুয়ারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

প্রয়াত আলতাফ মাহমুদ বিএফইউজে সভাপতি ও মহাসচিব এবং ডিইউজের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

জীবদ্দশায় আলতাফ মাহমুদ জাতীয় প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও ফিল্ম সেন্সর বোর্ড, ঢাকা ওয়াসা পরিচালনা পর্যদসহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তার ছেলে ও বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র স্টাফ রিপোর্টার আসিফ মাহমুদ তপু জানান, পরিবারের পক্ষ থেকে শুক্রবার বাসায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এছাড়াও আলতাফ মাহমুদের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২৬ জানুয়ারি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিক ফোরাম স্মরণসভার আয়োজন করেছে। এদিন সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হবে।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending