পাকিস্তানের টি-টোয়েন্টি বাংলাদেশি চ্যানেলে দেখা না যাওয়ার কারণ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ। বিকেল ৩টায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচটি বাংলাদেশি কোনো চ্যানেলে দেখা যাচ্ছে না। বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সম্প্রচার স্বত্ব রয়েছে পাকিস্তানের পিটিভি চ্যানেলের হাতে। তাদের কাছ থেকে স্বত্ব কিনেছে সনি ইএসপিএন। ম্যাচটি বাংলাদেশে সনি ইসএসপিএন ও সনি ইএসপিএন এইচডিতে দেখা যাবে।

বাংলাদেশের বিভিন্ন এলাকায় ডিশ ব্যবসায়ীরা অবশ্য বিভিন্ন চ্যানেল দিয়ে রাখেন তালিকায়। অনেক এলাকায় সনি ইএসপিএন দেখা যায় না। সেক্ষেত্রে আপনার এলাকার ক্যাবল অপারেটরদের এই দুটি চ্যানেল তালিকায় রাখতে বলে রাখতে হবে।

বাংলাদেশের কোনো চ্যানেলে খেলাটি দেখা না যাওয়ার কারণ-

প্রথমত, হঠাৎ করে টি-টোয়েন্টি সিরিজের সিদ্ধান্ত হওয়ায় বাংলাদেশের গাজী টিভি ও মাছরাঙা টিভি সম্প্রচার স্বত্ব কেনেনি। তার উপর বাংলাদেশ তিনধাপে পাকিস্তান সফর করবে। সেটিও অনুঘটক হিসেবে কাজ করেছে।

আরেকটি গুঞ্জন শোনা যাচ্ছে। সেটি হল এই সিরিজের সম্প্রচার স্বত্ব কিনতে হবে সুনীল এলএসডি নামক একটি প্রতিষ্ঠানের কাছ থেকে। যেটার মালিক ভারতীয় স্পোর্টস ব্যবসায়ী সুনীল রাজেন্দ্রকিশোর মানোচার। তিনি বৈধ পথে টাকা নিতে নারাজ। তাদের কাছ থেকে সম্প্রচার স্বত্ব কিনতে হবে হুন্ডির মাধ্যমে। যেটা অবৈধ ও ঝুঁকিপূর্ণ প্রক্রিয়া।

Print Friendly

Related Posts