লালমোহনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

রিপন শান: আবেগঘন প্রভাত ফেরী, প্রাঞ্জল আলোচনা, চিত্রাংকন প্রতিযোগিতা , পুরস্কার বিতরণ আর মুজিববর্ষের আলোরিমায় ভোলার লালমোহনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ উদযাপিত হয়েছে ।
অমর একুশের সকালে লালমোহন উপজেলা প্রশাসনের আয়োজনে লালমোহন বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত প্রভাত ফেরিতে নেতৃত্বদান করেন ভোলা ৩ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ।
সকাল সাড়ে নয়টায় সদ্যঘোষিত বঙ্গবন্ধু মঞ্চে লালমোহন উপজেলা প্রশাসন আয়োজিত অমর একুশের আলোচনায় লালমোহন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমির সভাপতি হাবিবুল হাসান রুমির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি । অতিথি হিসেবে উপস্থিত থেকে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফখরুল আলম হাওলাদার, লালমোহন সরকারি শাহবাজপুর কলেজের অধ্যক্ষ ড. সফিকুল ইসলাম মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল রাসেলুর রহমান, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল মালেক মিয়া,উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম । আলোচনা সভার সঞ্চালনা করেন- উপজেলা পিপিপি কর্মকর্তা মুনশী নুর মোহাম্মদ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নুরনবী ।
lal-2
মঞ্চে যখন আলোচনা চলছিল, মুজিবমঞ্চের দুধারে কোমলমতি শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ” অমর একুশ , বঙ্গবন্ধু ও বাংলাদেশ ” শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা । আয়োজনের প্রধান অতিথি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি আলোচনা সভার একপরিসরে ঘুরে ঘুরে প্রতিযোগিদের শিল্পপ্রয়াস পর্যবেক্ষণ ও কুশল বিনিময় করেন ।
এসময় তাঁর সাথে ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি, অতিরিক্ত পুলিশ সুপার লালমোহন সার্কেল রাসেলুর রহমান এবং লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক কবি রিপন শান ।
উল্লেখ্য, লালমোহনে অনুষ্ঠিত অমর একুশের চিত্রাংকন প্রতিযোগিতায় প্রধান বিচারক হিসেবে দায়িত্ব পালন করে , প্রাথমিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক; তিনটি ক্যাটাগরিতে উত্তীর্ণ নয়জন বিজয়ীর হাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ পুরস্কার হিসেবে তুলে দেন প্রধান অতিথি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি ।
Print Friendly

Related Posts