অনলাইন নিউজ পোর্টাল ‘বায়ান্ন নিউজ’ এর শুভ উদ্বোধন

বিডিমেট্রোনিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সাবেক পরিচালক ও বিশিষ্ট ভাষা বিজ্ঞানী ড. সেলু বাসিত বলেছেন- বাংলা ভাষা আমাদেরকে কেউ করুণা করে দেয়নি।  বুকের তাজা রক্ত দিয়ে এই ভাষাকে অর্জন করতে হয়েছে। এই ভাষার জন্য আমাদের ভাইয়েরা বুকের তাজা রক্ত অকাতরে বিলিয়ে দিয়েছে। এজন্য এই ভাষার যথাযথ মূল্যায়ণ করতে হবে।  কোনোভাবে ভাষাকে বিকৃত করা যাবে না।

২১ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল ৪ ঘটিকায় জাতীয় অনলাইন প্রেসক্লাব মিলনায়তনে ‘বায়ান্ন নিউজ’ এর আনুষ্ঠানিক উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
‘বায়ান্ন নিউজ’ এর সম্পাদক রাজা সায়মনের সভাপতিত্বে ফাতেহুল আলম এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ অনলাইন প্রেসক্লাবের সদস্য সচিব রোকমুনুর জামান রনি, জাতীয় অনলাইন প্রেসক্লাবের সমন্বযক এম, সাইফুর রহমান।

রোকমুনুর জামান রনি বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের উন্নয়ন কর্মসূচি তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে অনলাইন নিউজ পোর্টাল বদ্ধপরিকর।
সভাপতির বক্তব্যে রাজা সায়মন বলেন, মহান ভাষা আন্দোলনের প্রতি সম্মান রেখে ও ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ ও লালন করেই ‘বায়ান্ন নিউজ’ এর জন্ম হয়েছে।  ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে যারা মাতৃভাষার জন্য বুকের রক্ত অকাতরে বিলিয়ে দিয়েছে তাদের স্বপ্ন বাস্তবায়নে আমরা অঙ্গীকারবদ্ধ।

এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক মশিউর নেরু, কবি আজিম হিয়া, কবি ফারুক আফিন্দী, সাংবাদিক আলমগীর, সাংবাদিক মস্তফা মহসিন, সাংবাদিক ওমর ফারুক প্রমুখ।

Print Friendly

Related Posts