করোনায় হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের ২০ হাজার শ্রমিককে ছুটি

হবিগঞ্জ প্রতিনিধি : করোনা পরিস্থিতিতে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার ওলিপুরে স্থাপিত প্রাণ-আরএফএল গ্রুপের ‘হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে’র কর্মকর্তাসহ প্রায় ২০ হাজার শ্রমিককে ছুটি দেওয়া হয়েছে।

তবে সরকারী নির্দেশনা অনুযায়ী খাদ্য ও চিকিৎসা সামগ্রী উৎপাদন চালু আছে সীমিত আকারে। এতে শুধু প্রাণে ২৫০০ ও আরএফএল ডিভিশনে ৭০০ আবাসিক কর্মকতা-কর্মচারী কর্মরত।

বুধবার (৮ এপ্রিল) বিকেলে এসব তথ্য নিশ্চিত করে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের মহা-ব্যবস্থাপক হাসান মোঃ মঞ্জুরুল হক বলেন, শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত ও সামাজিক দুরত্ব বজায় রেখে শুধুমাত্র জরুরী খাদ্য সামগ্রী উৎপাদনের জন্য প্রাণের ফুড ইউনিট সীমিত আকারে চালু আছে।

পার্কের আরএফএল ডিভিশনের মহা-ব্যবস্থাপক ফজলে রাব্বি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র চিকিৎসা সামগ্রী পিপিই, মাস্ক, ক্যাপ, হ্যান্ড স্যানিটাইজার ছাড়া সকল ডিভিশনের উৎপাদন বন্ধ। চালু ফ্যাক্টরিতে নিরাপত্তা নিশ্চিত ও সামাজিক দুরত্ব বজায় রেখে কাজ করানো হচ্ছে।

এ বিষয়ে হবিগঞ্জ -৩ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রাণ-আরএফএল গ্রুপের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বললে তারা শ্রমিকদের ছুটির ব্যবস্থা করে।

এম এম চৌধুরী/এইচ

Print Friendly

Related Posts