করোনা প্রতিরোধ যুদ্ধে মানবসেবক ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার

রিপন শান: কখন করোনা সচেতনতা প্রচারণা চালাতে হবে, কখন জীবাণু নাশক এন্টিসেপ্টিক ঔষধ স্প্রে করতে হবে,কখন করোনা সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর কাছে করোনা স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী পাঠাতে হবে, কখন করোনা ক্ষতিগ্রস্থদের কাছে ত্রাণ পৌঁছাতে হবে, আমার মনে হয় তার চেয়ে কমজনই আছেন ভাল বুঝেন।

দেশের স্বনামখ্যাত শিল্পোদ্যোক্তা বিবিএস ক্যাবলস এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার সিআইপি
সম্পর্কে এভাবেই মূল্যায়ন করলেন লালমোহন ফাউন্ডেশনের সাবেক সভাপতি, ভোলা ডেভলপমেন্ট ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল ‘বিডিএফআই’ এর বর্তমান সাধারণ সম্পাদক বিশিষ্ট সংগঠক সমাজকর্মী এমএ মজিদ ।

এম এ মজিদ জানিয়েছেন- ২৫ মার্চ ২০২০ থেকে ভোলার লালমোহনের কৃতিসন্তান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারের পৃষ্ঠপোষকতায় বিডিএফআই এর ২২২ জন কর্মঠ স্বেচ্ছাসেবক একযোগে ১০ টি পয়েন্টের উপর ভোলার প্রতিটি থানায় করোনা সচেতনতা প্রচারণা শুরু করে।যখন উন্নত বিশ্ব পর্যন্ত করোনা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর অভাবে চিকিৎসা কার্যকর্ম ব্যাহত হচ্ছিলো ঠিক সে সময় ৪ এপ্রিল ২০২০ তারিখে ভোলার সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর সেবা ঠিক রাখার জন্য বিডিএফআই স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ভোলা জেলা প্রশাসক ও সিভিল সার্জন ভোলার হাতে তুলে দেওয়া হয় প্রায় ১১০০০ টি বিভিন্ন প্রকারের করোনা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী।

২৪ টি স্বেচ্ছাসেবক টীমের কাছে তুলে দেওয়া হয় জীবাণুনাশক স্প্রে মেশিন সহ সকল প্রকার সামগ্রী।১৭ এপ্রিল৪ ২০২০ তারিখে বিডিএফআই স্বেচ্ছাসেবক বন্ধুদের কাছে পাঠানো হয় জীবাণুনাশক এন্টিসেপ্টিক ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী। তারই ধারাবাহিকতায় ২৫এপ্রিল ২০২০ তারিখে ভোলা জেলার লালমোহন ও তজুমুদ্দিন সহ দেশের অন্যান্য জেলার স্বাস্থ্যসেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর জন্য পাঠান প্রায় ৫০০০০ টি বিভিন্ন প্রকার স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী যা সারা দেশে বাস্তবায়নে থাকবে বিডিএফআই। বর্তমানে তার প্রতিষ্ঠানের লোগোর সাথে দেশব্যাপী শোভা পাচ্ছে বিডিএফআই এর লোগো, যা বিডিএফআই এর জন্য অত্যন্ত সম্মানের।

বিডিএফআই সাধারণ সম্পাদক কৃতজ্ঞতার সাথে বলেন- আমাদের সংগঠনটিকে এত সম্মান ও দায়িত্ব প্রদান করায় বিডিএফআই এর সকল কর্মকর্তা ও সদস্যদের এর পক্ষ থেকে আমি অশেষ ধন্যবাদ জানাই বিবিএস ক্যাবলস এর স্বনামধন্য ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার সিআইপি সহ বিবিএস গ্রুপ ও নাহি গ্রুপের সকল পরিচালককে।

Print Friendly

Related Posts