হাত বাড়িয়ে দিলেন তামিম

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিসিসির কেন্দ্রিয় চুক্তির আওতায় থাকা ক্রিকেটাররা করোনা লড়াইয়ে তাদের বেতনের অর্ধেক অনুদান হিসেবে দিয়েছেন। আবার বিসিবি নারী ক্রিকেটার, প্রথম শ্রেণির চুক্তির বাইরে থাকা ক্রিকেটার এবং ক্রিকেট সংশ্লিষ্ট  চুক্তিভিত্তিক কর্মীদের আর্থিক প্রণোদনা দিয়েছে।

এর বাইরেও ক্রিকেট অঙ্গনের অনেকের সহায়তার দরকার হয়ে পড়েছে। অন্যান্য অঙ্গনের ক্রীড়াবিদরা আছেন আর্থিক সংকটে। বাংলাদেশ জাতীয় দলের ওপেনার ও নবনিযুক্ত ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল তাই বিভিন্ন অঙ্গনের ৯১জন খেলোয়াডের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

এদের মধ্যে আছেন সাইক্লিস্ট, সাঁতারু, জিমন্যাস্ট, ফুটবলার, ক্রিকেটার, কাবাডি, উশু ও হকি খেলোয়াড়। এছাড়া বিভিন্ন অঙ্গনের ক’জন কোচও আছেন। এর আগে তামিম তরুণ দৌড়বিদ এবং পার্টটাইম ফুটবলার সামিউল ইসলামকে সহায়তা দেন। সম্প্রতি তিনি জুন মিল কর্পোরেশন থেকে চাকরি হারানোয় তার পরিবার খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিল।

তামিমের এই উদ্যোগের প্রশংসা করে সাঁতারু মাহফুজা খাতুন শিলা বলেন, ‘অনেকদিন ধরেই ক্রীড়া অঙ্গনে আছি, এভাবে ক্রীড়া অঙ্গনের কাউকে এক সঙ্গে বিভিন্ন অঙ্গনের এতজন ক্রীড়াবিদকে সহায়তা দিতে দেখেনি। আবার এমনও নয় যে, তামিম ভাই মুখ চেনা ক্রীড়াবিদদের সহায়তা করছেন। বরং এই করোনা পরিস্থিতিতে যেকোন ক্রীড়াবিদ খারাপ সময়ের মধ্যে দিয়ে গেলে তিনি সহায়তা করছেন। তামিম ভাই অনেক পরিবারকে বাঁচাতে এগিয়ে এসেছেন।’

Print Friendly

Related Posts