ভোলায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় যুবক আটক

জুবায়ের চৌধুরী পার্থ, ভোলা প্রতিনিধি: ভোলায় সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় ভোলা পৌরসভার ৭নং ওয়ার্ডের এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায় বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকালে ভোলার বাংলাস্কুল মোড়ে জেলায় লকডাউন সতর্কতা চলা অবস্থায় পুলিশ চেকপোস্ট ওই যুবককে মোটর সাইকেল ড্রাইভিং লাইসেন্স ও যানবাহনের কাগজপত্র ত্রুটির বিভিন্ন অপরাধে জেলার ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট আদালতে আইনে ভোলা জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম সিদ্দিক কতৃক ২০০০ টাকা জরিমানা করে।

পরে এ ঘটনার পর বেলা ৩টা ২৯ মিনিটে মোবারক আলম তানজিল নামের ওই যুবক তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে মাননীয় প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসনকে নিয়ে অসৌজন্যমূলক কুরুচিপূর্ণ কটুক্তি করে। পরে সামাজিক গণমাধ্যমে স্ট্যাটাসটি ভাইরাল হয়।
ফেসবুকে বিষয়টি ছড়িয়ে পড়লে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানালে ভোলা জেলা প্রশাসনের বিষয়টি দৃষ্টিগোচর হয়। জেলা পুলিশ সুপারের নির্দেশে জেলা গোয়েন্দা শাখার ডিবিপুলিশ ওসি মো. শহিদুল ইসলাম এর নেতৃত্বে এস আই আবু জাফর সংগীয় ফোর্স সহকারে গতকাল রাতে তার বাসা থেকে তানজীলকে আটক করা হয়।

এ ব্যাপারে জেলা গোয়েন্দা শাখার ডিবিপুলিশ এর ওসি শহিদুল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক গণমাধ্যমে কটুক্তি করায় প্রচলিত চলমান ডিজিটাল নিরাপত্তা আইনে আটককৃত আসামির বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly

Related Posts