তামাকবিরোধী আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ তামাক কোম্পানির কারসাজি সম্পর্কে তরুণদের অবহিত করা এবং তামাক কোম্পানির অপতৎপরতা মোকাবিলায় তরুণদের উদ্বুদ্ধ করতে ভিজুয়াল ডিজাইন (memes, GIFs, ডিজিটাল স্টিকার, পোস্টার, ইনফোগ্রাফিক ও শর্ট ভিডিও) প্রতিযোগিতা আয়োজন করেছে স্টপ (স্টপিং টোব্যাকো অরগানাইজেশন্স অ্যান্ড প্রোডাক্টস)-এর সহযোগী গ্লোবাল সেন্টার ফর গুড গভরন্যান্স ইন টোব্যাকো কন্ট্রোল (জিজিটিসি)।

তামাক কোম্পানি কিভাবে তথ্য বিকৃতির মাধ্যমে তাদের প্রাণঘাতী পণ্য বিক্রয় করে তার ওপর ভিজুয়াল ডিজাইন তৈরি করে আগামী ২০ মে, ২০২০ তারিখের মধ্যে জমা দেয়ার আহ্বান জানিয়েছে থাইল্যান্ডভিত্তিক সংগঠনটি।

এবারের বিশ্ব তামাকমুক্ত দিবসের প্রতিপাদ্য: “তরুণদের তামাক কোম্পানির কারসাজি থেকে রক্ষা করা এবং তামাক ও নিকোটিন ব্যবহার থেকে বিরত রাখা” কে কেন্দ্র করে প্রতিযোগিতাটি আয়োজন করা হয়েছে।

সকলের জন্য উন্মুক্ত ‘তামাক কোম্পানির কারসাজি উন্মোচন করি, আগামী প্রজন্মকে বাঁচাই’ শীর্ষক ২০২০ গ্লোবাল মিডিয়া কম্পিটিশন এ বিজয়ী অংশগ্রহণকারীদের জন্য রয়েছে ৫ হাজার মার্কিন ডলার পর্যন্ত পুরস্কার জেতার সুযোগ।

এছাড়াও বিজয়ী প্রতিযোগীদের জন্য আগামী ০২-০৪ সেপ্টেম্বর, ২০২০ ব্যাংককে অনুষ্ঠেয় এশিয়া প্যাসেফিক কনফারেন্স অন টোব্যাকো অর হেলথ (অ্যাপাক্ট) অনুষ্ঠানে ডিজাইন উপস্থাপন করার সুযোগ রয়েছে।

তামাকবিরোধী সংগঠন প্রজ্ঞা (প্রগতির জন্য জ্ঞান) এই প্রতিযোগিতার বাংলাদেশ কান্ট্রি পার্টনার। প্রতিযোগিতায় অংশ নিতে www.ggtc.world/exposetobacco এই ঠিকানায় নিবন্ধন করতে হবে।

সূত্র : মেহেদি হাসান, প্রজ্ঞা।

মোবাইল: ০১৭১২০৬১৫৩৭, ০১৭১১৩০৯১৭৩, টেলিফোন- ৯০০৫৫৫৩।

Print Friendly

Related Posts