কলাপাড়ায় শত বছরের পুরনো পিলার!

এস.এম ইলিয়াস জাবেদ, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় গর্ত খুড়ে শত বছরের পুরনো পিলার উঠিয়ে নেয়ার খবর এখন মানুষের মুখে মুখে।

উপজেলার ধানখালী ইউনিয়নের পশ্চিম ধানখালী গ্রামের হাফেজ প্যাদার বাড়ির পশ্চিম পাশে স্থানীয়় মাহবুল প্যাদার জমিতে বিশাল এক গর্ত খোড়া দেখে স্থানীয়়় জনসাধারনের মাঝে এমন কৌতুহল ছড়িয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, রোববার দিবাগত রাত ১০ টার দিকে মাটি খোড়া হয় এবং সেখানে একাধিক ব্যক্তির উপস্থিতি ছিলো। প্রায় ৫ ফিট গোলাকৃতি ৭ ফিট গর্ত করে ম্যাগনেট (পিলার) উঠিয়ে নেয়া হয়েছে বলে লোকমুখে প্রচার হচ্ছে।

স্থানীয় বাসিন্দা রনি প্যাদা, জামাল প্যাদা ও মনির প্যাদা জানান, বেশ কিছুদিন আগ থেকেই নজির প্যাদা, হারুন প্যাদা, বসির খলিফা, আলাউদ্দিন হাওলাদার, হাসান চৌকিদার, সাজা মৃধা সহ রংপুরের এক ব্যক্তির আনাগোনা ছিলো এখানে। এরপর রোববার দিবাগত রাতে ঘটনাস্থলে হারুন প্যাদা ও মুখোশ পরা একজনকে দেখেছে বলে রনি প্যাদা জানান। এরপর ওইখানে বিশাল গর্ত খোড়া দেখে এলাকাবাসীর গুঞ্জন এখানে পিলার ছিলো তারা উঠিয়ে নিয়ে গেছে।

এ ব্যাপারে নজির প্যাদার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এঘটনা আপনাদের কাছে প্রথম শুনেছি। আমি বর্তমানে পটুয়াখালীতে রয়েছি।।

স্থানীয় বাসিন্দা এ্যাডভোকেট হালিম প্যাদা জানান, যারা এ কাজ করেছে তারা একটি সংঘবদ্ধ চক্র। এদের বিরুদ্ধে একাধিক ফৌজিদারি মামলা রয়েছে।

এ এস আই মাসুদ রানা জানান, গ্রামবাসীর লোক মুখে শুনে ঘটনাস্থলে গিয়েছিলাম, সেখানে একটি গর্ত খোড়া দেখেছি।

ধানখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজ তালুকদার জানান, সোমবার ঘটনা শুনে জমিতে গিয়ে একটি বড় আকারের গর্ত খোড়া দেখি। এলাকার লোকজন বলে এখানে বৃটিশ আমলের বহু পুরনো একটি পিলার ছিলো, যা নামধারী লোকগুলি উঠিয়ে নিয়ে গেছে।

এলাকাবাসীর দাবি, যারা এ কাজটি করেছে তাদের যেন আইনের আওতায় নিয়ে আসা হয় এবং বিচারের সম্মুখীন করা হয়।

Print Friendly

Related Posts