এলআরবি ফাউন্ডেশনের ইফতারি বিতরণ কার্যক্রম অব্যাহত

অসিত রঞ্জন মজুমদার: করোনা ও লকডাউনকে ঘিরে এলআরবি ফাউন্ডেশনের ইফতারি বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। ৯ মে মোহাম্মদপুর ৩৩ নং ওয়ার্ডে ১০০ পরিবারের মধ্যে ইফতার বিতরণ করেছে LRB Foundation.

বর্তমান করোনার প্রাদুর্ভাব ও দফায় দফায় লকডাউন বৃদ্ধির ফলে সাধারণ খেটে খাওয়া মানুষ, দিনমজুর, মধ্যবিত্ত পরিবার তথা পিছিয়েপড়া জনসাধারণের মধ্যে তীব্র খাদ্য সংকট দেখা দিয়েছে। অনেকেই না খেয়ে বা অর্ধপেট খেয়ে সেহরি ও ইফতারি করছে। এ বাস্তবতাকে উপলব্ধি করে এলআরবি ফাউন্ডেশন মোহাম্মদপুর ৩৩ নং ওয়ার্ডে ১০০ টি পরিবারের মাঝে ডিমসহ পুষ্টিকর সব্জি খিচুরী বিতরণ করে।

ঘরোয়া পরিবেশে খাবার তৈরী, প্যাকেজিং ও বিতরণ কাজে এলআরবি ফাউন্ডেশনকে সার্বিক সহযোগীতা করে সুমন শেখ ও তার পরিচালিত স্বচ্ছ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা।

সংস্থার নির্বাহী পরিচালক সুলতানা রাজিয়া শিলা জানান- ‍”পবিত্র রমজান মাসে মানুষ না খেয়ে রোজা করবে, না খেয়ে ইফতারি করবে- এ বিষয়টি নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন। অনাহারী মানুষের পুষ্টির বিষয়টি মাথায় রেখে আমরা ঘরোয়া পরিবেশে নিরাপদ পুষ্টিকর খাবার বিতরণের পদক্ষেপ গ্রহণ করি”।

নির্বাহী পরিচালক আরো জানান ইতিমধ্যে LRB Foundation করোনা সংকট মোকাবেলায় বেশ কিছু কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে। তন্মধ্যে উল্লেখযোগ্য হলো- সাধারণ মানুষের জন্য সচেতনামূলক লিফলেট বিতরণ, হাতধোয়ার জন্য অস্থায়ী ড্রাম/ট্যাংকি স্থাপন, কীটনাশক স্প্রে করা, সাবান- স্যানিটাইজার বিতরণ ও ফেসমাস্ক-হ্যান্ডগ্ল্যাভস্ বিতরণ। পুষ্টিকর খাবার, খাদ্যসামগ্রী ও ইফতার সামগ্রী নিয়ে সাধারণ জনগনের পাশে আছে সংগঠনটি। করোনা বিষয়ক একটি সচেতনতামূলক গান ডেভেলপ করে ইতিমধ্যে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে রিলিজ দিয়েছে।

সুলতানা রাজিয়া শিলা আরো বলেন- ফাউন্ডেশনটি তাদের গৃহিত পদক্ষেপের সাথে সম্পৃক্ত করেছে সমাজের সবচেয়ে অবহেলিত ট্রান্সজেন্ডার বা হিজড়া সম্পদ্রায়কে। ইতিমধ্যে বনানীর কড়াইল বস্তিতে শ্রাবন্তী ও ঝুমা গ্রুপের ২ শতাধিক হিজড়াদের দায়িত্ব গ্রহণ করেছে ফাউন্ডেশন। সংগঠনের পক্ষ থেকে তাদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

Print Friendly

Related Posts