লালমোহনের প্রথম করোনা রোগীর পাশে এমপি শাওন

রিপন শান: জীবনের ঝুঁকি নিয়ে ভোলার লালমোহনের প্রথম করোনা রোগীর পাশে দাঁড়িয়েছেন ভোলা ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন । এসময় আক্রান্ত রোগীকে সাহস দিয়ে এমপি শাওন আশ্বস্ত করেছেন- আতঙ্ক নয়, সচেতনতা আর সুচিকিৎসার মাধ্যমে করোনা ভাইরাসকে পরাস্ত করতে হবে ।

ভোলার লালমোহনে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় ৬ ঘর লকডাউন করা হয়েছে। ১০মে ২০২০ রোববার সন্ধ্যায় উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মহেষখালী গ্রামের চাচাই বাড়ির এক সন্তানের জননীর করোনা পজেটিভ রিপোর্ট আসে আইইডিসিআর থেকে।

খবর পেয়েই রোববার রাত ৯টায় ওই বাড়িতে ছুটে যান ভোলা-৩ আসনের এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন, উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, লালমোহন থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ।

রোগীর জন্য এমপি শাওনের পক্ষ থেকে ১৪ দিনের নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও ইফতার সামগ্রী উপহার দেওয়া হয়। এসময় আসমার বাড়ির আরো ৫টি ঘরসহ মোট ৬টি ঘর লকডাউন করলে প্রত্যেক ঘরের জন্য আলাদা আলাদা খাদ্য সামগ্রী দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে- রোগীর স্বামী ঢাকায় গাড়ি চালাতো। রোগী গার্মেন্টসে কাজ করতো। ২ মাস আগে তারা বাড়ি আসে। তার বাবার বাড়ি ফরাজগঞ্জ ইউনিয়নের মহেষখালী গ্রামের বাড়িতেই থাকতো সে। তার স্বামীর বাড়ি পার্শ্ববর্তী উপজেলা চরফ্যাশনের দুলারহাট মুন্সির হাট গ্রামে।

সম্প্রতি তার কয়েকটি উপসর্গ দেখা দিলে তার নমুনা নেওয়া হয়। রোববার ওই রিপোর্ট পজেটিভ আসে। তবে শারীরিক অবস্থা বর্তমানে ভালো রয়েছে। রোববার রাতে এমপি শাওনসহ প্রশাসনের কর্মকর্তারা ওই বাড়িতে গেলে রোগী ঘরের বারান্দায় এসে সাবলীলভাবে কথা বলে। জানায় সে সুস্থ আছে। তার দেড় বছরের এক মেয়ে শিশু রয়েছে। করোনা পজেটিভ আসায় এখন এই শিশুসহ ঘরের লোকজনের ঝুঁকি বেড়ে গেলো।

এসময় তাকে ভিন্ন থাকার জন্য উপজেলা প্রশাসন থেকে নির্দেশ দেওয়া হয়। পরবর্তীতে আবার নমুনা নিয়ে যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে লালমোহন উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন।

Print Friendly

Related Posts