মনপুরা দ্বীপের নদীভাঙ্গণ এলাকায় দরিদ্রদের ঘরে ঘরে ত্রাণ বিতরণ

খন্দকার জাফর আহমদ: চলতি করোনা মহামারিতে উপার্জনহীন উত্তাল মেঘনা নদীর তীরবর্তী মনপুরা দ্বীপের নদীভাঙ্গণ এলাকার গরীব দুস্থদের ঘরে ঘরে ত্রাণ বিতরণ করা হয়েছে।

সম্প্রতি উপজেলার মনপুরা ইউনিয়নের নদী তীরবর্তী রামনেওয়াজ ও দুর্গম চর চরকলাতলী এলাকার একশত অভাবী অসহায় মানুষের হাতে এক ব্যাগ করে ত্রাণ পৌঁছে দেয়া হয়েছে বলে জানা গেছে। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, তেল, ডাল, লবণ, পেঁয়াজ এবং রমযানের ইফতার সামগ্রী।

এছাড়াও উক্ত ইউনিয়নের রামনেওয়াজ বাজার জামে মসজিদ ও পশ্চিম কুলা গাজীর তালুক জামে মসজিদে রমযানে তারাবিহ নামাজ পড়ানো হাফেজদের জন্য সম্মানীভাতা এবং মসজিদ এলাকার গরীব মুসলমানদের জন্য মাহে রমযান উপলক্ষে ইফতার খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়েছে।

সূত্র জানায়, মনপুরা উপজেলার কৃতি সন্তান প্রচারবিমূখ সমাজ সেবক ও ঢাকার বৃহৎ পোশাক শিল্প গ্রুপ একেএইচ গ্রুপের পরিচালক আলহাজ্ব ফিরোজ উদ্দিন হাওলাদার মনপুরার নদীভাঙ্গণ এলাকার করোনায় অভাবী গরীব মানুষগুলোর ঘরে ঘরে উক্ত ত্রাণ পৌছে দিয়েছেন।

এ ব্যাপারে সমাজ সেবক ফিরোজ উদ্দিন হাওলাদার জানান, আমি মানবিক কারণে বঙ্গবন্ধুর চিন্তানিবাস খ্যাত আমার জন্মভূমি ভয়াল মেঘনা তীরবর্তী মনপুরা দ্বীপ এলাকায় করোনা দুর্ভোগে কর্মহীন নদীভাঙ্গণে অসহায় মানুষগুলোর ঘরে গিয়ে তাদের হাতে সাধ্যমত ত্রাণ পৌঁছে দিয়েছি নিজস্ব লোকের মাধ্যমে। আশাকরি উক্ত ত্রাণ সামগ্রী দুঃস্থ মানুষগুলোর সংসারে কমপক্ষে পনের দিনের খাদ্য সামগ্রীর যোগান দিবে।

Print Friendly

Related Posts