সুজাতপুর বাজারে ৩ টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে মঙ্গলবার দুপুর ১ টার সময় আগুন লেগে ৩ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

জানা যায়, ১৯ মে মঙ্গলবার দুপুর ১টার সময় বাজারের সালাউদ্দিন এর সাইকেল দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। তবে বিদ্যুৎ এর সটসার্কিট থেকে আগুনের সূত্র বলে ধারণা করা হচ্ছে।

সাইকেলের দোকানদার সালাউদ্দিন জানান, আমার দোকানে প্রায় ১৫ ল টাকার মালামাল ছিল। আমি এখন নিঃশ্ব।

পাশের ভেটেরিনারী ঔষধের দোকানদার শাহআলম বলেন, আমার দোকানের ১০ লাখ টাকার মাল পুরে শেষ হয়ে গেছে।

হার্ডওয়্যারের দোকান মালিক আব্দুল মান্নান বেপারী জানান, তার দোকানের ৬০ লাখ টাকার মালামাল ছিল যা পুড়ে যায়।

এছাড়াও আশেপাশের কয়েকটি দোকানের মালামালের ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এছাড়াও প্রায় ১০ জন দোকানদার বেশ ক্ষতিগ্রস্থ হয়েছেন। আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে তাদের দোকানের সার্টার ভেঙ্গে মালামাল লুট করে নিয়ে গেছে জনতা।

এর আগে ১টার সম আগুন লাগলে ফায়ার সার্ভিসকে খবর দিলে ১ টা ২০ মিনিটে এসে পৌছে। মতলব দক্ষিণ থেকে আসা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আাশাদুজ্জামান বলেন, আমি খবর পাওয়ার পর তাৎক্ষনিক ১৯ জনের একটি টিম নিয়ে উপস্থিত হই। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় ও এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

পরে খবর পেয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এ এম জহিরুল হায়াত, থানা পুলিশ ও দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের উপস্থিত হন এবং ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেন।

Print Friendly

Related Posts