শায়েস্তাগঞ্জ উপজেলায় ১১,৯০০ পরিবার খাদ্য সহায়তার আওতায়

হবিগঞ্জ প্রতিনিধি: করোনার পরিস্থিতিতে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলায় এ পর্যন্ত সরকারীভাবে ১২৯ মেট্রিক টন চাল বরাদ্দ এসেছে। এরমধ্যে ২১ মে পর্যন্ত ১১৯ মেট্রিক টন চাল উপজেলার তিন ইউনিয়ন ও একটি পৌরসভায় বরাদ্দ দেওয়া হয়। এতে করে ১১ হাজার ৯০০ পরিবার খাদ্য সহায়তার আওতায় এসেছে।

ঈদকে সামনে রেখে বরাদ্দকৃত ২২ মেট্রিক টন চাল উপজেলার তিন ইউনিয়ন ও এক পৌরসভার ওয়ার্ড পর্যায়ে বিতরণ করে দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমী আক্তারের মাধ্যমে বরাদ্দে পেয়ে মেয়র, কাউন্সিলর, চেয়ারম্যান ও মেম্বাররা গৃহবন্দি অসহায় লোকজনের মাঝে এ চাল বিতরণ করে দিচ্ছেন। বিতরণকালে এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউএনও, ভাইস চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকছেন।

উপজেলার প্রায় ৩৮০টি পরিবারে শিশুখাদ্য বিতরণ করা হয়েছে। এ সময়ে এ ধরণের খাদ্য পেয়ে অসহায় পরিবারের শিশুরা বিরাট উপকৃত। উপজেলার আশ্রয়ণের ১২০ পরিবারসহ প্রায় ১৫০ পরিবারে ইফতারসামগ্রী (তেল, ছোলা, ডাল, মুড়ি ও খেজুর) বিতরণ করা হয়েছে।

তালিকায় নাম আসেনি এমন ব্যক্তিরা ইউএনও সুমী আক্তারের কাছে গিয়ে খাদ্য সহায়তা পাচ্ছেন। অসহায় ব্যক্তিদেরকে নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এমন বিষয় দৃষ্টিগোচর হলে ইউএনও সুমী আক্তার তাৎক্ষনিক ব্যবস্থা নিয়ে থাকেন। এ ইউএনও’র দায়িত্বশীলতায় করোনাকালীন সময়ে শায়েস্তাগঞ্জ উপজেলায় সুষ্ঠুভাবে খাদ্য সহায়তা পেয়ে উপকারভোগীরা সন্তোষ প্রকাশ করছেন।

ইউএনও সুমী আক্তার বলেন, সঠিকভাবে দায়িত্ব পালন করতে এসেছি। সে অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি। বরাদ্দ আসা মাত্র নিয়ম মোতাবেক বন্টন করে দেওয়া হচ্ছে।

মামুন/এইচ

Print Friendly

Related Posts