কলাপাড়া হাসপাতালে রোগীরা সরকারি সেবা বঞ্চিত !

 
এস.এম ইলিয়াস জাবেদ,  কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার গ্রাম-গঞ্জে থেকে সরকারি সেবা গ্রহনের জন্য ছুটে আসতেন সাধারণ রোগীরা।
হাসপাতালের রোগীদের জন্য সব ধরনের সরকারি সেবা থাকা সত্ত্বেও হাসপাতালের কতিপয় ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করাতে তাদের নির্দিষ্ট ডায়াগনষ্টিক সেন্টার ও ক্লিনিকগুলোতে পাঠিয়ে থাকে। এতে মোটা অঙ্কের অর্থের পরীক্ষা-নিরীক্ষা করতে হয় রোগীদের। অনেক রোগীরা অর্থের অভাবে পরীক্ষা-নিরীক্ষা করতে না পারায় চলে যেতে বাধ্য হয়।
এতে সরকারি সেবা থেকে বঞ্চিত হচ্ছে এ উপজেলার সাধারণ রোগীরা।
 মঙ্গলবার বেলা ১১ টার দিকে কলাপাড়া হাসপাতালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, রোগী হাসপাতালের কতিপয় ডাক্তারদের কক্ষে গিয়ে পরীক্ষা-নিরীক্ষার জন্য রোগীদের হাতে ধরিয়ে দেয় ডাক্তারের নির্দিষ্ট ল্যাবের ভিজিটিং কার্ড।
রোগীদের কাছে জানতে চাইলে চিকিৎসা নিতে আসা রোগী বলেন, ডাক্তারের কক্ষে গেলে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বাইরে পাঠিয়ে দেয়। তাই ডায়াগনষ্টিক সেন্টার ও ক্লিনিকে ভিজিটিং কার্ড নিয়ে পাঠিয়ে দেয়, যাতে তাদের নির্দিষ্ট ডায়াগনষ্টিক সেন্টার ও ক্লিনিকে টেস্ট করতে পারি।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলদার বিডিমেট্রোনিউজকে জানান, রোগ অনুযায়ী অনেক রোগীকে বাইরে পরীক্ষা-নিরীক্ষা করতে হয় তবে ডাক্তারের নির্দিষ্ট ডায়াগনষ্টিক সেন্টারে যেতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই।
Print Friendly

Related Posts