বাসাইলে সালিশে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ২

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইলে জমির টাকা নিয়ে বিরোধের জের ধরে সালিশে প্রতিপক্ষের হামলায় আব্দুল মিয়া (৩৭) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

রবিবার (৭ জুন) সন্ধ্যায় উপজেলার হাবলা ইউনিয়নের সোনালিয়া মিয়াবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আব্দুল ওই গ্রামের খোরশেদ মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, উপজেলার সোনালিয়া মিয়াবাড়ীর আব্দুল মিয়া জমি বিক্রির জন্য এনামুল হক লিটন নামের এক ব্যক্তির কাছ থেকে প্রায় ৫ লাখ টাকা নেয়। আব্দুল জমি না দিয়ে টাকা ফেরত দিতে তালবাহানা করছিলেন। পরে এঘটনায় রোববার বিকেলে সালিশের আয়োজন করা হয়। সালিশে আব্দুল মিয়াকে এনামুল হক লিটনের পাওনাকৃত ৪লাখ ৯০ হাজার টাকা ফেরত ও তার কাছে ক্ষমা চাওয়ার জন্য সিদ্ধান্ত হয়। কিন্তু প্রতিপক্ষ বিচার না মেনে আব্দুল ও তার ভাইসহ তিনকে এলোপাথারিভাবে পিটিয়ে গুরুতর আহত করে। পরে তাদেরকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুলকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়দের অভিযোগ- এনামুল হক লিটন ও তার ভাই আব্দুর রশিদ টাঙ্গাইল থেকে লোকজন ভাড়া করে এনে আব্দুলসহ তিনজনের উপর হামলা চালিয়েছে।

সালিশে স্থানীয় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান নাদু, স্থানীয় ইউপি সদস্য পলাশ, যুগলুর রাশেদ মাতাব্বর, আওয়ামী লীগ নেতা পানসু মিয়াসহ অন্যান্য মাতাব্বর উপস্থিত ছিলেন।

স্থানীয় ইউপি সদস্য পলাশ বলেন, ‘সালিশে আব্দুল মিয়াকে এনামুল হক লিটনের পাওনাকৃত ৪লাখ ৯০ হাজার টাকা ফেরত ও ক্ষমা চাওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু এনামুল হক লিটনসহ তার পক্ষের লোকজন সেটি না মেনে আব্দুল মিয়াকে সালিশ থেকে কিছু দূরে নিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। এসময় আমরা তাদের ফেরানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।’

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের পুলিশ বক্সের এএসআই মো. নবিন বলেন, ‘সালিশি বৈঠকে একজনকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। নিহতের লাশ মর্গে রয়েছে।’

বাসাইল থানা অফিসার ইনচার্জ (ওসি) এসএম তুহীন আলী বলেন, ঘটনা শুনে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly

Related Posts