মতলব উত্তরে বোরো ধান সংগ্রহের লক্ষ্যে ইউনিয়নভত্তিক জিজিটাল লটারি

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তরে বোরো ধান সংগ্রহ অভিযান-২০২০ এর লক্ষ্যমাত্রা সফলের লক্ষ্যে ইউনিয়ন ভিত্তিক ডিজিটালাইজড্ লটারি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে বোরো ধান সংগ্রহ উপলক্ষ্যে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে লটারি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াতের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আঃ মান্নান বেপারী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আইয়ুব আলী, খাদ্য কর্মকর্তা জামাল উদ্দিন, আমার বাড়ি আমার খামার প্রকল্পের সমন্বয়কারী জাহাঙ্গীর আলম, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, সাবেক ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম, কৃষকলীগ নেতা ইলিয়াস প্রধান, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি রাকিবুল ইসলাম সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদশা প্রমুখ।

সভায় জানানো হয়, মতলব উত্তর উপজেলায় এবার বোরো মৌসুমে ধান উৎপাদন হয়েছে ৫৭ হাজার ৬৪৫ মেট্রিক টন। ৩ হাজার ৫৪২ জন কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়েছে ৬০০ জন কৃষককে। ১৪ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা থেকে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ১ হাজার ২৫৭ মেট্রিক টন ধান ২৬ টাকা কেজি দরে সংগ্রহ করা হবে।

Print Friendly

Related Posts