নিজ গ্রামে বাধা, ঘাটাইলে শ্বশুরবাড়িতে দাহ

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: করোনায় আক্রান্ত হয়ে কর অঞ্চল-৩ এর উপ-কর কমিশনার শুধাংশ সাহা মৃত্যুবরণ করার পর তার মৃতদেহ তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জে দাহ করতে বাধা দেয়ায় প্রশাসনের সহায়তায় তার শ্বশুর বাড়িতে দাহ করা হয়েছে।
টাঙ্গাইলের ঘাটাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার নিজে উপস্থিত থেকে তার মরদেহ দাহ করেছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন।
শুধাংশ সাহার স্ত্রী মানসী দাশ  বলেন, তার স্বামী করোনায় আক্রান্ত হয়ে গত সোমবার (৮ জুন) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার গাড়ামাসি গ্রামে। মৃত্যুর পর নিজ বাড়িতে শুধাংশের মৃতদেহ দাহ করার কথা ছিল। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় গ্রামের লোকজন বিরোধীতা করায় সেখানে দাহ করা সম্ভব হয়নি। পরে বাধ্য হয়ে আমার বাবার বাড়ি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নের পাড়াগ্রামে তার লাশ নিয়ে যায়। সেখানেও দাহ না করার জন্য গ্রামের লোকজন রাজি ছিল না। পরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় তার মৃতদেহ পারিবারিক শ্মশানঘাটে তার দাহ করা হয়।
তিনি আরো বলেন, আমি ও আমাদের ৬ বছরের মেয়ে করোনায় আক্রান্ত হয়ে ঢাকার বাসাতেই চিকিৎসা নিচ্ছি। করোনা আক্রান্ত হওয়ায় বাসা লকডাউন করা হয়েছে। বাসা থেকে বের হতে দিচ্ছে না। মৃত্যুকালে আমার স্বামীর কাছে যেতে পারি নাই। তার শেষকৃত্য দেখতে পারি নাই। মেয়েও তার বাবাকে শেষ দেখা দেখতে পেলো না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার  বলেন,করোনায় আক্রান্ত কর অঞ্চল-৩ এর উপ কর কমিশনার শুধাংশ সাহার মরদেহ মঙ্গলবার (৯ জুন) বিকেলে উপজেলার পাড়াগ্রাম তার শ্বশুর বাড়ির পারিবারিক শ্মশান ঘাটে দাহ করা হয়েছে।যদিও গ্রামের কতিপয় লোকজন এতে বিরোধিতা করেছিলো। পরে প্রশাসনের পক্ষ থেকে তাদের বুঝিয়ে মরদেহ দাহ করা হয়। তবে দাহ কাজে শুধাংশের স্ত্রী সন্তান কেউ সেখানে উপস্থিত ছিলেন না।
Print Friendly

Related Posts