করোনা সংকটে মানুষের পাশে আছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ করোনা সংকটের মধ্যেই শুরু হলো বাজেট অধিবেশন। প্রথম দিনেই পাস হয়েছে তিন অধ্যাদেশ। আজ বুধবার বিকালে (১০ জুন) শুরু হওয়া অধিবেশনের শুরুতেই স্পিকার শিরীন শারমিন জানান, সব রকম স্বাস্থ্যবিধি মেনেই অধিবেশন চলবে।

পরে জারি হওয়া আদালত কর্তৃক তথ্য প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ, মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক সংশোধন এবং আয়কর সংশোধন সংসদে উত্থাপন করেন আইনমন্ত্রী।

চলতি সংসদের সদস্য হাবিবুর রহমান মোল্লাসহ সাবেক সংসদ সদস্য, বিশিষ্ট ব্যক্তিবর্গ করোনায় মারা যাওয়া পুলিশ, গণমাধ্যমকর্মীদের জন্য শোক প্রস্তাব আনা হয়। শোক প্রস্তাবের ওপর আলোচনা করেন সংসদ সদস্যরা।

আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনায় ভয় পেয়ে অমানবিক আচরণ করা দুঃখজনক। জানান, করোনা সংকটে দেশের সব শ্রেণীর মানুষের পাশে আছে সরকার।

ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লাসহ সাবেক ৮ সংসদ সদস্য ও অধ্যাপক ড. আনিসুজ্জামানসহ বিশিষ্ট জনদের নামে সংসদে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

ঢাকা-৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লার শোক প্রস্তাবের ওপর আলোচনা করেন সংসদ সদস্যরা। এতে অংশ নেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বেগম মতিয়া চৌধুরী, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, জাসদ একাংশের সভাপতি হাসানুল হক ইনু, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিরোধী দলীয় প্রধান হুইপ মশিউর রহমান রাঙ্গা।

একাদশ জাতীয় সংসদের সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে ইন্তেকাল করেন। এছাড়া ৭ম অধিবেশন থেকে ৮ম অধিবেশন পর্যন্ত আরো ৮ জন সংসদ সদস্য মৃত্যুবরণ করেছেন। তারা হলেন— গাইবান্ধা-৫ আসনের সাবেক সংসদ সদস্য ওয়ালিউর রহমান রেজা, সংবিধানে স্বাক্ষরকারী অন্যতম সদস্য খন্দকার আসাদুজ্জামান, টাঙ্গাইল-২ সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম, সাবেক সংসদ সদস্য আলহাজ মকবুল হোসেন, সাবেক সংসদ সদস্য জহিরুল ইসলাম, সাবেক সংসদ সদস্য কামরুন নাহার পুতুল, আনোয়ারুল কবির তালুকদার, সাবেক প্রতিমন্ত্রী এম এ মতিন, সৈয়দ রাহমাতুর রব ইরতিজা আহসান প্রমুখ।

এছাড়া, প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে দেশে-বিদেশে যে সকল ডাক্তার, স্বাস্থ্যকর্মী, প্রশাসন-পুলিশের সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মীগণ, ব্যবসায়ী ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং অন্যান্য সরকারি-বেসরকারি কর্মচারী মৃত্যুবরণ করেছেন, তাদের মৃত্যুতে এ সংসদ গভীর শোক প্রকাশ করছে। সাম্প্রতিক ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গসহ বিভিন্ন স্থানে নিহতদের স্মরণে জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।

জাতীয় সংসদ গভীর শোক প্রকাশ, সকল বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছে। আলোচনা শেষে শোক প্রস্তাবগুলো সর্বসম্মতিক্রমে সংসদে গৃহীত হয়েছে।

Print Friendly

Related Posts