মানিকগঞ্জে বিদ্যুৎ সেবা দিচ্ছে ‘দুর্যোগে আলোর গেরিলা টিম’

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জে নিরবচ্ছিন্ন বিদুৎ সরবরাহ অব্যাহত রাখতে গঠন করা হয়েছে দুর্যোগে আলোর গেরিলা নামের বিশেষ টিম। মাঠ পর্যায়ের খুঁটি মেরামত, গাছ কর্তন, তার ও ট্রান্সফরমার মেরামতসহ যাবতীয় কাজ দ্রুত সম্পন্ন করতে এ টিম কাজ করছে।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকদের বিদ্যুৎ সেবা দিয়ে যাচ্ছেন তারা। অফিস থেকে প্রত্যেক সদস্যদেরকে স্বাস্থ্য সুরক্ষার জন্য সবসময় দিক নির্দেশনাসহ মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার গ্লাভস  দেওয়া হচ্ছে।

অফিস সূত্রে জানা গেছে,করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকার নির্দেশনা অনুযায়ী মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা অফিসের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এতে গ্রাহকদের বিদ্যুৎ সেবা দিতে কিছুটা বেগ পেতে হচ্ছে। তবে সামজিক দুরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে অফিস করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনার ক্রান্তিকালে জীবনের ঝুঁকি নিয়েই গ্রাহকদের বিদ্যুৎ সেবা দিয়ে যাচ্ছেন তারা। এছাড়া গ্রাহকদের জরুরি বিদ্যুৎ সেবা দিতে গঠন করা হয়েছে দুর্যোগে আলোর গেরিলা নামের একটি বিশেষ টিম। “সকল ত্যাগে পল্লী বিদ্যুৎ রাখিব সচল” নিয়ে কাজ করে যাচ্ছে এই গেরিলা টিম। এতে গ্রাহকরা পাচ্ছেন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা।

বিদ্যুৎ বিল পরিশোধ করতে আসা কয়েকজন গ্রাহক বলেন, করোনার মাঝেও বিদ্যুৎ বিল দিয়ে আসছি কারণ এটি রাষ্ট্রের সম্পদ। অফিস প্রাঙ্গনে হাত ধোঁয়ার ব্যবস্থা করা হয়েছে।

বেতিলা এলাকার আব্দুল কাদের জানান,হঠাৎ করে আমার বাড়ির বিদুৎতের ট্রান্সমিটারে সমস্যা দেখা দেয়।পরে আলোর গেরিলা টিম এসে দ্রুত সব ঠিক করে দিয়েছে।

মানিকগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার মো: আব্দুর রশিদ মৃধা জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখেই অফিসের সকল কার্যক্রম চলছে।  গ্রাহকদের বিদ্যুৎ সেবা অব্যাহত রাখতে জরুরি বিদ্যুৎ সেবা দিতে আলোর গেরিলা নামের একটি বিশেষ টিম করা হয়েছে। এছাড়া সমিতির সকল কর্মকর্তা ও কর্মচারির একদিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেওয়া হয়েছে।

করোনা পরিস্থিতির মোকাবিলায় পল্লীবিদ্যুৎ সমিতি গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দেওয়ার লক্ষে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে। তবে গ্রাহকরা বকেয়া ও চলতি মাসের বিদ্যুৎ বিল যথাসময়ে পরিশোধ করলে দেশের এই সংকটকালে বিশেষ অবদান রাখতে পারবে দেশের সকল বিদ্যুৎ সমিতি এমনটাই মন্তব্য করেন তিনি।

Print Friendly

Related Posts