ভিক্ষুক পুনর্বাসনে হাঁস-মুরগী, ছাগল ও সেলাই মেশিন বিতরণ

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) : চাঁদপুরের মতলব উত্তরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত ভিক্ষুক পুনর্বাসন এবং বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ছাগল, হাঁস-মুরগী ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে ১০৯ জন ভিক্ষুকদের মাঝে এ উপকরণ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

প্রধান অতিথির বক্তব্যে এমএ কুদ্দুস বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় চিন্তা ধারায় দেশ এগিয়ে চলছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। সেই সাথে দেশের অর্থনীতি প্রবৃদ্ধি ও অবকাঠামো উন্নয়ন এগিয়ে চলেছে।

তিনি আরও বলেন, শেখ মুজিব কন্যা শেখ হাসিনা চান দেশে ভিক্ষাবৃত্তি না থাকুক। আমরা কেন ভিক্ষা করবো কেন অন্যের কাছে হাত পাতবো। নিজে কর্ম করে নিজের জীবন সাজাবো। বর্তমান সরকারের সেই লক্ষ্যে ভিক্ষুক পুনর্বাসনের জন্য সরকারের পক্ষ থেকে উপকরণ দেওয়া হচ্ছে।

তিনি ভিক্ষুকদের উদ্দেশ্যে বলেন, সরকারের যে চিন্তা ধারা আপনারা সেই ভাবমূর্তি ক্ষুন্ন করবেন না। যাকে যে উপকরণ দেওয়া হচ্ছে, সেই উপকরণ যথাযথ ভাবে ব্যবহার করে সমৃদ্ধির জীবন যাপন করবেন। কেউ সরকারি উপকরণের অপব্যবহার করবেন না। নিজে স্বচ্ছল হোন, দেশকেও স্বচ্ছল রাখবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াতের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, সহকারি কমিশনার (ভূমি) মো. আনোয়ার হোসেন পাটওয়ারী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. শহিদ উল্লা প্রধান, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আঃ মান্নান বেপারী, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম প্রমুখ।

Print Friendly

Related Posts