সাংবাদিক নান্‌নুর মৃত্যু রহস্য উদঘাটনে আলামত ও ফুটেজ সংগ্রহ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাজধানীর আফতাব নগরের নিজ ফ্ল্যাটে অগ্নিদগ্ধ হয়ে সাংবাদিক মোয়াজ্জেম হোসেন নান্‌নুর মৃত্যু রহস্য উদঘাটনে তিনটি সংস্থা ১৭ জুন ঘটনাস্থলে উপস্থিত হয়ে পর্যবেক্ষণ ও এর আলামত (ক্রাইম সিন) সংগ্রহ করেছে। নান্‌নুর পিচ তাজমহল অ্যাপার্টমেন্টের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জব্দ করেছে। ভিডিও ফুটেজে অগ্নিকাণ্ডের পরবর্তী মুহূর্তের অনেক ঘটনা দেখা গেছে বলে পুলিশ জানিয়েছে।

তিনটি সংস্থা হচ্ছে- সিআইডির ক্রাইম সিন বিভাগ, ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বাড্ডা থানার ওসি পারভেজ ইসলাম বলেন, আফতাবনগরে সাংবাদিক নান্‌নুর ফ্ল্যাটটি পুলিশ জব্দ করেছে মামলার তদন্তের স্বার্থে। গত শনিবার ফ্ল্যাটটি পুলিশ সিলগালা করে দিয়েছিল। পরে নান্‌নু’র স্ত্রীর কাছ থেকে ফ্ল্যাটের চাবি আনা হয়। মঙ্গলবার ঘটনাস্থলে সরকারের তিনটি সংস্থার সদস্যরা উপস্থিত হয়ে পর্যবেক্ষণ করেছেন। এদের মধ্যে ফায়ার সার্ভিস ও সিআইডি’র ক্রাইম সিন বিভাগ সেখান থেকে বেশ কিছু আলামত সংগ্রহ করেছেন পরীক্ষার জন্য।

বাড্ডা থানার ওসি আরো বলেন, গত ১১ জুন রাতে অগ্নিকাণ্ডের সময়ের ওই অ্যাপার্টমেন্টের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জব্দ করা হয়েছে। ভিডিও ফুটেজের বর্ণনা দিয়ে ওসি বলেন, অগ্নিকাণ্ডে সাংবাদিক নান্‌নু দগ্ধ হওয়ার পর তিনি নিজেই শরীরের আগুন নিভিয়ে ফেলেন। ওই অবস্থায় তিনি ফ্ল্যাট থেকে বের হয়ে বাড়ির ছাদে গিয়ে পানির পাইপ নিয়ে যেতে দেখা গেছে। এরপর নান্‌নুকে সিঁড়ি দিয়ে নীচে নামতে দেখা গেছে। দশ তলা বাড়ির নিচ তলায় অভ্যর্থনা কক্ষের সামনে তিনি চেয়ারে ১০ মিনিটের মত বসে ছিলেন। ওই সময় দশতলার ১০/বি ফ্ল্যাটের মালিক তার গাড়ি বের করে নান্‌নুকে নিয়ে যান হাসপাতালে।

উল্লেখ্য, গত ১১ জুন রাত পৌনে ৪ টার দিকে আফতাব নগরের জহিরুল ইসলাম সিটির ৩ নম্বর রোডের ৪৪/৪৬, পিচ তাজমহল অ্যাপার্টমেন্টের ১০/এ ফ্ল্যাটে অগ্নিকাণ্ডে যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্‌নু অগ্নিদগ্ধ হন। ১৩ জুন সকালে তিনি শেখ হাসিন জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় তার স্ত্রী শাহীনা হোসেন পল্লবী বাদী হয়ে বাড্ডা থানায় একটি অপমৃত্যু’র মামলা দায়ের করেছেন।

Print Friendly

Related Posts