চীনের কাছে এক ইঞ্চিও জমি হারায়নি ভারত: মোদী

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ চীনের কাছে এক ইঞ্চিও জমি হারায়নি ভারত। শুক্রবার (১৯ জুন) এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সর্বদলীয় বৈঠকে এমনটাই বলেন তিনি।

এদিন তিনি বলেন, ‘ভারতের ভূখণ্ডে কেউ প্রবেশও করেনি, ভারতের কোনও পোস্টও দখল হয়নি।’ গত কয়েকদিন ধরে অভিযোগ উঠে আসছিল যে গালোয়ান ভ্যালি এবং প্যাংগং লেক সহ ভারতীয় ভূখণ্ডের বেশ কিছু জায়গায় ঘাঁটি গেড়েছে চিন। এদিন কার্যত সেই দাবি উড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘ভারতের ২০ জন শহিদ হয়েছেন সীমান্তে। কিন্তু তার আগে তাঁরা চীন সেনাকে শিক্ষা দিয়ে গিয়েছেন যে ভারত মায়ের দিকে চোখ তুলে তাকালে কী হতে পারে।’

এদিন তিনি আরও বলেন, ‘অ্যাকশন হোক বা কাউন্টার অ্যাকশন, ভারতীয় সেনা যা রলে ভালো হয়, সেটাই করছে। আমাদের সেই ক্ষমতা আছে যাতে ভারতের এক ইঞ্চি জমির দিকেও কেউ তাকাতে না পারে।

১৫ জুন গভীর রাতে ভারত ও চীনের সেনার চরম সংঘাত হয়। সেখানেই নিহত হন আর্মি অফিসার সহ ২০ জওয়ান। অন্তত ৭৬ জন সেনা আহত অবস্থায় হাসপাতালে ভর্তি বলেও জানা যায়। এই ঘটনার ঠিক পরেই ১৭ ও ১৮ জুন লে ও শ্রীনগরের এয়ারবেস গুলি পরিদর্শন করে আসেন এয়ার ফোর্স চিফ।

এদিকে, ত্রিপাক্ষিক বৈঠকে বসছেন দেশের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। জুনের ২৩ তারিখ ভার্চুয়াল কনফারেন্সে বসছে রাশিয়া-ভারত-চীন।

Print Friendly

Related Posts