রেফারির বিতর্কিত সিদ্ধান্তে জয় নিয়ে ঘরে ফিরল বিয়াল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রেফারির বিতর্কিত এক সিদ্ধান্তে জয় নিয়ে ঘরে ফিরল বিয়াল। স্প্যানিশ লা লিগায় রোববার (২১ জুন) রাতে এই জয়ে বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে লস ব্লাঙ্কোসরা।

সর্বশেষ মৌসুমে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দুই লেগেই হেরেছিল রিয়াল। তবে এবার আর একই ভুল করেনি স্পেনের সফলতম এই ক্লাবটি। দুই লেগেই জয় তুলে নিলো তারা। প্রথম লেগে ঘরের মাঠে মাদ্রিদ জিতেছিল ৩-১ ব্যবধানে। আর শেষ ম্যাচে ২-১ গোলের জয় পেলো তারা।

লস ব্লাঙ্কোসদের হয়ে রিয়াল অধিনায়ক সার্জিও রামোস এদিন গোল করে রেকর্ডের পাতায় নতুন করে নাম লেখান। সোসিয়েদাদের বিপক্ষে গোল করে লা লিগার ইতিহাসে ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোল করার রেকর্ড করলেন স্প্যানিস তারকা রামোস। তবে এদিন মাঠে আরেক আলোচনার বিষয় ছিল রেফারির বিতর্কিত এক সিদ্ধান্ত।

ম্যাচের ৫০তম মিনিটে স্পট কিকে গোল পান রামোস। যা চলতি মৌসুমে রামোসের সপ্তম গোল। আর লা লিগার ইতিহাসে ৬৮তম গোল। এই গোলের মধ্য দিয়ে লা লিগায় ডিফেন্ডারদের মধ্যে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন রামোস। এই পথে ছাড়িয়ে গেলেন বার্সেলোনার রোনাল্ড কোম্যানকে।

রামোসের এই ৬৮ গোলের ৬৬ এসেছে রিয়ালের জার্সি গায়ে। ২০০৫ সালে রিয়ালে যোগ দেওয়ার আগে সেভিয়ার হয়ে ২০০৪ সালে ২ গোল করেছিলেন রামোস।

এদিকে সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচে বিতর্কিত এক সিদ্ধান্ত দিয়ে লস ব্লাঙ্কোসদের জয় উপহার দিয়েছে রেফারি, এমন দাবি সোসিয়েদাদ শিবিরে। খেলায় পিছিয়ে পড়ে আক্রমণাত্মক খেলতে থাকা সোসিয়েদাদের আদনান ইয়ানুজাই ম্যাচের ৬৭ মিনিটে রিয়ালের জালে বল জড়ায়। তবে রেফারি অফসাইডের বাঁশি বাজিয়ে গোল দেয়নি স্বাগতিকদের। যদিও ইয়ানুজাই নয় রেফারি অফসাইডের বাঁশি বাজিয়েছিল মিকেল মেরিনোর জন্য। অথচ সোসিয়েদাদের এই মিডফিল্ডার বলে কোনো স্পর্শও করেননি। ম্যাচের শেষে এসে অবশ্য মেরিনো এক গোল করেছেন। তবে তার আগে বেনজেমার গোলে দ্বিগুন ব্যবধানে এগিয়ে যাওয়াতে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে সোসিয়েদাদ।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending