লা লিগার শীর্ষস্থানে উঠলো বার্সেলোনা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ফের লা লিগার শীর্ষস্থানে উঠলো বার্সেলোনা। অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে ১-০ গোলে জয়ে ফিরলো বার্সেলোনা। শুক্রবার সেভিয়ার বিপক্ষে আগের ম্যাচে ড্র করেছিল তারা।

মঙ্গলবার রাতে তাদের উদ্ধার করলেন ইভান রাকিতিচ। লিও মেসি গোলটি করালেও নিজের ৭০০তম গোল দেখার অপেক্ষা আরও বাড়লে। টানা দ্বিতীয় ম্যাচে গোল পেলেন না মেসি। তাতে ৬৯৯ গোল নিয়ে এখনও অপেক্ষা করতে হচ্ছে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে।

এই ম্যাচ জিতে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট বার্সেলোনার। এক ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট পেছনে রিয়াল মাদ্রিদ (৬৫)।

ন্যু ক্যাম্পে এদিন ম্যাচের মোড় ঘুরে ৭১ মিনিটে। বক্সের মধ্যে অরক্ষিত থাকা রাকিতিচকে দিয়ে গোল করান মেসি। খেলার শেষ মুহূর্তে মাইলফলকের গোলটি করতে পারতেন এলএমটেন। কিন্তু তার জোরালো শটটি গোলপোস্টের কয়েক ইঞ্চি দূর দিয়ে যায় মাঠের বাইরে।

যোগ করা সময়ে আনসু ফাতি পোস্টে শট নেন। আর্তুরো ভিদালও নাম লিখতে পারতেন গোলদাতার খাতায়। কিন্তু গোলরক্ষক উনাই সিমন রুখে দেন তাদের।

বার্সেলোনার পোস্টেও ভীতি তৈরি করেছিল বিলবাও। বার্সা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন প্রতিহত করেন উনাই লোপেজের ক্রস। লোপেজের বাড়ানো ফ্রি কিক থেকে আলভারেস হেড করেন। টের স্টেগেনের কপাল ভালো যে বার্সা ডিফেন্ডার বিলবাও খেলোয়াড়ের হেড ফিরিয়ে দেন।

বিরতির পর মেসির চতুর পাস থেকে আন্তোয়ান গ্রিজমান গোল করতে ব্যর্থ হন। গ্রিজমান ছিলেন নিষ্প্রাণ। টানা ৭টি লিগ ম্যাচে গোল নেই তার। ফরাসি ফরোয়ার্ড না পারলেও ম্যাচ শেষ হওয়ার ১৯ মিনিট আগে একমাত্র গোল আসে রাকিতিচের পা থেকে।

লুই সুয়ারেসের শট গোলকিপারের হাতে লেগে মাঠের বাইরে গেলে কর্নার হয়। ভক্তদের জয়ের স্বাদ আরও বেড়ে যেতে পারতো মেসি যদি গোলের আরেকটি সেঞ্চুরি পূ্র্ণ করতে পারতেন। কিন্তু তাকে আরও অপেক্ষায় থাকতে হচ্ছে।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending