যৌনদৃশ্যে আপাতত আর অভিনয় নয়

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ যৌন দৃশ্যে আর অভিনয় করবেন না। জানিয়ে দিলেন অভিনেত্রী ভূমি পেডনেকর। এর আগে বহু ছবিতে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু এই মুহূর্তে করোনা সংক্রমনের জন্যই তিনি আর যৌন দৃশ্যে অভিনয় করবেন না বলে জানিয়েছেন।

করোনার জেরে বেশ বেশ কিছু দিনের জন্যই বন্ধ ছিল সিনেমা সিরিয়ালের শ্যুটিং। স্তব্ধ হয়ে গিয়েছিল বিনোদন জগৎ। অবশেষে শুরু হয়েছে বলিউডের শুটিং। করোনা আবহে নতুন নীয়ম বিধি মেনে চলছে কাজ। তৈরি হয়েছে নতুন নির্দেশিকা। করো না ঢাকাতে অতিরিক্ত সাবধানতা অবলম্বন করেই চলছে কাজ।

আর তাই অভিনেত্রী ভূমি পেড়নেকর ও জানিয়ে দিলেন তিনি ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করবেন না। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে ভূমি জানিয়েছেন, ‘করোনা মোকাবিলায় সবচেয়ে গুরুত্বপূর্ণ হল সামাজিক দূরত্ব বজায় রাখা৷ কিন্তু অভিনয়ের শুটিংয়ে এই সামাজিক দূরত্ব বজায় রাখা বেশ কঠিন কাজ। কারণ শ্যুটিংস্পটে একসঙ্গে অনেকে মিলে কাজটা করেন।

আর শুটিংয়ের সময় অভিনেতাদের মাস্ক পড়ে থাকার কোন উপায় নেই। তাই আপাতত কিছুদিন যৌনদৃশ্য থেকে দূরে থাকা উচিত। আমার মনে হয় এর জন্য ছবির চিত্রনাট্য বদলানো দরকার। আমাদের অনেক সতর্ক থাকতে হবে। প্রসঙ্গত, নিরাপত্তা বজায় রেখে যাতে শ্যুটিং করা যায় সেই সব ভেবে নতুন স্বাস্থ্য বিধি তৈরি করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার সঙ্গে বেশ কিছু দিকে নজর রাখার কথা বলা হয়েছে।

যেমন, উপস্থিত প্রত্যেক সদস্যকে থ্রি লেয়ার্ড মাস্ক ও গ্লাভস দিতে হবে। শ্যুটের সময়ে সেগুলি পরতে হবে। কাজ শুরু করার আগে কর্মীর ফিটনেস সার্টিফিকেট দিতে হবে। সেটেও শরীরের তাপমাত্রা মাপা হবে।কলাকুশলীদের জামাকাপড় প্লাস্টিকে মোড়া থাকবে এবং হেয়ার ও মেক আপ আর্টিস্টকে পিপিই পরতে হবে।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending