করোনাভাইরাসে দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৭৮৩

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭৮৩ জনে।

গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৪১ হাজার ৮০১ জনে।

সোমবার (২৯ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৫৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৭৮০ জন। সারা দেশ থেকে নতুন করে ১৪ হাজার ৪১৩টি নমুনা সংগ্রহ করা হয়। আগের ও নতুন করে সংগ্রহ করা নমুনা থেকে ১৭ হাজার ৮৩৭টি পরীক্ষা করা হয়। মোট পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৩৪টি নমুনা।

তিনি জানান, নিহতদের মধ্যে ৩৬ জন পুরুষ, নয়জন নারী। ২২ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রামের, খুলনার পাঁচজন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের একজন করে, বরিশাল ও সিলেটে তিনজন করে মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending