মানিকগঞ্জে মুক্তিযোদ্ধাকে মারধরের প্রতিবাদে মানববন্ধন

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. কামাল হোসেনসহ তার দুই ছেলে ও দুই ওয়ার্ড মেম্বারকে মারধরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে হরিরামপুর উপজেলার বাহিরচর বাজার এলাকায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও এলাকাবাসীর আয়োজনে ওই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মো. সোনামুদ্দিন, রামকৃষ্ণপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মেম্বার কামাল হোসেন, আফছার উদ্দিন বেপারী, মনোয়ারা বেগম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জামায়াত বিএনপি’র স্থানীয় ক্যাডার বাহিনী মুক্তিযোদ্ধা কামাল হোসেনকে হত্যার উদ্দেশ্যে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ২৬ জুন সকালে হামলা করে। কামাল হোসেনকে রক্ষা করতে গেলে একই হামলায় আহত হয় কামাল হোসেনের দুই ছেলে ও ইউনিয়ন পরিষদের দুই মেম্বার।

এ ঘটনার পর ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েক জনকে আসামী করে হরিরামপুর থানায় মামলা দায়ের করা হয়। তবে এ ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অনতিবিলম্বে এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও উপযুক্ত শাস্তির দাবি জানান তারা।

মামলার বিষয়ে জানতে চাইলে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুঈদ চৌধুরী বলেন, হামলার পরপরই এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে আসামীরা। তাদেরকে গ্রেফতারে চেষ্টা চলছে বলে জানান তিনি।

Print Friendly

Related Posts