হাসপাতাল থেকে আর বাড়ি ফেরা হল না সরোজ খানের

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বলিউডের বিখ্যাত কোরিয়োগ্রাফার সরোজ খান আর নেই। বৃহস্পতিবার মধ্যরাতে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় তাঁর। বুধবার রাত থেকেই তার অবস্থার অবনতি হয়েছিল। বৃহস্পতিবার রাত দু’টো নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মেয়ে এই মৃত্যুর খবর নিশ্চিত করেন। মৃত্যুকালে সরোজের বয়স হয়েছিল ৭১ বছর।

২০ জুন শ্বাসকষ্টের সংস্যা নিয়ে বান্দ্রার গুরু নানক হাসপাতালে ভর্তি হয়েছিলেন সরোজ। অন্যান্য লক্ষণ না থাকলেও শ্বাসকষ্টের সমস্যা থাকায় তার কোভিড-১৯ টেস্ট করা হয়। সেই টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছিল। মূলত ঠান্ডা লাগার জন্যই তার শ্বাসকষ্টের সমস্যা দেখা দিয়েছিল।

২৪ জুন পরিবারের তরফে জানানো হয়, পর্যবেক্ষণে থাকলেও তাঁর অবস্থার উন্নতি হয়ছে। পরিস্থিতির অবনতি না হলে আগামী দু’তিন মধ্যে তাকে ছেড়ে দেওয়া হবে বলেও তখন জানানো হয়।

কিন্তু হাসপাতাল থেকে আর বাড়ি ফেরা হল না সরোজের। হৃদ্‌যন্ত্র বিকল হয়ে বৃহস্পতিবার গভীর রাতে বিদায় নিলেন তিনি। প্রায় চার দশক ধরে বলিউডের সঙ্গে জড়িত ছিলেন তিনি। দু’হাজারেও বেশি গানে কোরিয়োগ্রাফি করেছেন।

১৯৭৪-এ ‘গীতা মেরা নাম’ ছবিতে কোরিয়োগ্রাফির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তাঁর। তিন বার জাতীয় পুরস্কার জয়ী সরোজ এর পর কাজ করেছেন একের পর এক ছবিতে। ২০১৯-এ ‘কলঙ্ক’ ছবিতে মাধুরী দীক্ষিতের গানে শেষ বারের মতো কোরিওগ্রাফি করেছিলেন তিনি।

সরোজের মৃত্যুর খবরে শোকাহত বলিউড। মাধুরী দীক্ষিত, অহনা কুমরা, বিবেক অগ্নিহোত্রী, নিমরত কৌররা ইতিমধ্যেই টুইট করে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। সরোজের অনন্য সৃষ্টিগুলিকে পোস্ট করেও তাঁর প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন অনেকে।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending