দেশে ১১৮তম দিনে মৃতের সংখ্যা ১৯৬৮

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে করোনা প্রাদুর্ভাবের ১১৮তম দিনে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১১৪ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪২ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬ জন।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৮১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৫০টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৮ লাখ ১৭ হাজার ৩৪৭টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ২৬ শতাংশ।

তিনি বলেন, নতুন নমুনা পরীক্ষায় আরও ৩ হাজার ১১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। মোট আক্রান্ত শনাক্তের হার ১৯ দশমিক ১৩ শতাংশ। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯৬৮-এ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৬০৬ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮ হাজার ৪৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৩ দশমিক ৫১ শতাংশ।

ডা. নাসিমা বলেন: গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ৩২জন পুরুষ, ১০ জন নারী। এদের মধ্যে বয়স বিভাজনে ১১-২০ বয়সী ১ জন, ২১-৩০ বয়সী ‍৩জন, ত্রি‌শোর্ধ্ব ১জন, চল্লি‌শোর্ধ্ব ৫জন, পঞ্চা‌শোর্ধ্ব ১১ জন, ষা‌টোর্ধ্ব ১১জন, স‌ত্তরোর্ধ্ব ১১জন, ৮০ বছরের বেশি বয়সী ৭ জন এবং ৯০ বছরের বেশি ৩ জন। তাদের ১৮ জন ঢাকা বিভাগের, ১০ জন চট্টগ্রাম বিভাগের, রাজশাহী, সিলেট ও খুলনা বিভাগে ৩ জন করে, ৪জন রংপুর বিভাগের, ১ জন বরিশাল বিভাগের। ৩১ জন মারা গেছেন হাসপাতালে এবং ১১ জনের মৃত্যু হয়েছে বাসায়।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending