দ্বিতীয় মেয়াদে শিল্পী আশরাফুল আলম পপলু শিল্পকলা একাডেমির পরিচালক

রিপন শান: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক খ্যাতিমান শিল্পী, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠক আশরাফুল আলম পপলুকে সরকার দ্বিতীয় মেয়াদে ২ বছরের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগদান করেছে।
শিল্পী আশরাফুল আলম পপলু ২০০২ থেকে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী লীগ এর সাংস্কৃতিক উপকমিটির সদস্য ছিলেন। ২০০৯ সাল থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিচালনা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি ১৯৯০ সালে প্রবল প্রতিকূলতার মধ্যেও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ শাখা গঠনের মাধ্যমে তাঁর দক্ষতার স্বাক্ষর রাখেন। জাতির পিতা হত্যার প্রতিবাদে সারাদেশের শিল্পীদের নিয়ে ১৯৯১ সাল থেকে ধানমন্ডি ৩২ এ প্রথম শিল্পকর্ম প্রদর্শনী শুরু করেন।
এছাড়া তিনি স্বাধীনতা চারুশিল্পী পরিষদ, মৃত্তিকা সংসদসহ বেশ কয়েকটি সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেন। তিনি বাঙালি সাংস্কৃতিক বন্ধন, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলার মুখ, স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদসহ উল্লেখযোগ্য সংখ্যক জাতীয় সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।
তাঁর এই নিয়োগে তাকে অভিনন্দন জানিয়েছে- বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসার, পদক্ষেপ বাংলাদেশ, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমি, লালমোহন মিডিয়া ক্লাব, শিবচর থিয়েটার সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ।
Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending