লা লিগার শিরোপা নিশ্চিত করেছে রিয়াল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ স্প্যানিশ লা লিগার ২০১৯-২০ মৌসুমের শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। এটি হবে রিয়ালের ৩৪তম লিগ শিরোপা।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দিবাগত রাতে ঘরের মাঠে ভিয়ারিয়ালকে ১-০ ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করল তারা। রিয়ালের হয়ে দুটি গোলই করেছেন করিম বেনজেমা (২৯ ও ৭৫ মিনিটে। ৮৩ মিনিটে ভিয়ারিয়ালের ভিনসেন্ট ইবোরা একটি গোল শোধ দেন।

৩৭ ম্যাচ থেকে ৮৬ পয়েন্ট সংগ্রহ করে রিয়ালের শিরোপা নিশ্চিত হয়। সমান ম্যাচ থেকে রানার্স-আপ হওয়া বার্সেলোনার সংগ্রহ ৭৯ পয়েন্ট।

এই শিরোপার জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয়েছে দুই বছর। সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লা লিগার শিরোপা জিতেছিল তারা। এরপর টানা দুই মৌসুম আর শিরোপার দেখা পায়নি।

মহামারি করোনাভাইরাসের কারণে লা লিগার এই মৌসুমটি আর মাঠে গড়াবে কিনা সেটা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। কিন্তু সব শঙ্কা কাটিয়ে আবার মাঠে ফেরে লিগ। করোনার লম্বা বিরতির পর দারুণ ছন্দে ফেরে রিয়াল। একের পর এক ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নেয় পাকাপোক্তভাবে।

শিরোপা জয়ের চাপ থাকলেও পা হড়কায়নি জিনেদিন জিদানের শিষ্যদের। বার্সেলোনার মতো চিরপ্রতিদ্বন্দ্বিদের পেছনে ফেলে শেষ পর্যন্ত শিরোপা নিশ্চিত করেছে।

Print Friendly

Related Posts