নবীনগর জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজকল্যাণ ফাউন্ডেশনের উদ্যােগে বৃক্ষরোপণ

জ.ই. বুলবুল, নবীনগর: হাতে হাত ধরি, সুন্দর একটি আদর্শ জিনোদপুর ইউনিয়ন গড়ি’ বর্ষাকালে তাই বেশি করে “গাছ লাগান পরিবেশ বাঁচান” এই স্লোগানকে অনুসরণ করে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশনের উদ্যােগে বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০ পালিত হয়।

পরিবেশ বিপর্যয়ের মুখে পুরো বিশ্ব যখন নড়বড়ে হয়ে যাচ্ছে তখন থেকেই আন্তর্জাতিক পরিবেশবাদী সংস্থাগুলো এবং বিভিন্ন দেশের সরকার প্রধান বৃক্ষরোপণের জন্য জনগণকে এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছে। পরিবেশ রক্ষা এবং প্রাণীকুলের বাসস্থান রক্ষা এখন বিশ্বের প্রতিটি দেশের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে জিনোদপুর ইউনিয়নের প্রবাসী সমাজকল্যাণ ফাউন্ডেশন বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে।

২০ জুলাই সোমবার বিকেলে, জিনোদপুর বাজারের ব্যাংক এশিয়া সংলগ্ন জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজকল্যান ফাউন্ডেশনের অফিস উদ্বোধন করেন। এসময় মোঃ নুরুল ইসলামের সঞ্চালনে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী ও জিনোদপুর বাজার কমিটির সভাপতি- ডাঃ মোঃ আবু জাহের, সমাজ সেবক- মোঃ ছবির আহাম্মেদ, নবীনগর কমিউনিটি পুলিশের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক-এম.কে.জসিম উদ্দিন, হাবিবুর রহমান হবি, জসিম উদ্দিন মঙ্গল ডিলার, সমাজ সেবক জীবন আহাম্মেদ প্রমুখ ব্যক্তিবর্গ।

জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের সভাপতি মোঃ রুবেল আহম্মেদ পরিবেশ রক্ষায় সকল নাগরিককে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান । এই বৃক্ষরোপণের পাশাপাশি বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজ করবেন বলে তিনি সকলকে আশ্বাস দেন।

সাধারণ সম্পাদক মোঃ রুবেল রানা নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, রাস্তাঘাটে বৃক্ষরোপণ করবেন বলে জানান।

জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল হাসান বলেন, সার্বিক সহযোগিতায় জিনোদপুর ইউনিয়নের সেচ্ছাসেবকদের আমি ধন্যবাদ জানাই। তারা আমাদের আগামী দিনের ভবিষ্যৎ।

প্রবাসীদের অর্থায়নে জিনোদপুর ইউনিয়নের নয়টি ওয়ার্ডে প্রায় ৪ শতাধিকের বেশি গাছের চারা বিতরণ করা হয়। জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশনের অর্থায়নে বিভিন্ন সামাজিক কাজ এগিয়ে যাচ্ছে বলে জানান জিনোদপুর বাজার কমিটির সভাপতি ডাঃ মোঃ আবু জাহের।

এই কর্মসূচিতে মোনাজাত পরিচালনা করেন জিনোদপুর বাজারের মসজিদের ইমাম মোঃ গোলাম মোস্তফা।

Print Friendly

Related Posts