রাজধানীর ওয়ারির লকডাউন শেষ হলো

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাজধানীর ওয়ারির লকডাউন রাত ১২টা হতে তুলে নেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআর হতে লকডাউন বর্ধিত করার নতুন কোন নির্দেশনা না থাকায় এবং ১ম ও ২য় সপ্তাহ’র তুলনায় সংক্রমণের হার তুলনামূলকভাবে হ্রাস পাওয়ায় লকডাউন তুলে নেয়া হয়। ফলে ২১ দিনের বন্দিদশা থেকে মুক্ত হলেন ওই এলাকার বাসিন্দারা।

স্থানীয় কাউন্সিলর সারোয়ার হাসান আলো বলেন, লকডাউন চলাকালে ওই এলাকায় মোট ৩০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১০৪ জনের কোভিড শনাক্ত হয়। তাদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়েছে। যারা অসুস্থ রয়েছেন তারা বাসায় বা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। লকডাউন চলাকালে কোভিড আক্রান্ত হয়ে মারা গেছেন দুজন বাসিন্দা।

এদিকে, স্বাস্থ্য বিধি মেনে চলতে স্থানীয় কাউন্সিলরের উদ্যোগে মাইকিং করা হচ্ছে যা আগামী ৩০ জুলাই পর্যন্ত চলমান থাকবে। মাস্ক পরিধাণসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে মসজিদ ও ধর্মীয় উপাসনালয়গুলো হতে বারবার ঘোষণা দেওয়া হচ্ছে।

লকডাউন এলাকায় করোনা টেস্টিং বুথ ও ই-কমার্সের মাধ্যমে খাদ্য সামগ্রী সরবরাহসহ অন্যান্য সেবা ৩০ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে। স্বাস্থ্য অধিদপ্তর নতুন করে প্রয়োজনীয়তা অনুভব করলে তবে পরবর্তীতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

গত ৪ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত মোট ৩০৯ জন করোনা টেস্ট করিয়েছেন এবং এরমধ্যে ৮০ জন কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন।

 

Print Friendly

Related Posts