মালয়েশিয়ায় চট্টগ্রাম প্রবাসী একতা পরিষদ গঠন

ইমরান মোস্তফা, মালয়েশিয়া : মালয়েশিয়ায় বসবাসরত চট্টগ্রাম প্রবাসী বাংলাদেশীদের কল্যানে এবার  যাত্রা  শুরু করলো চট্টগ্রাম প্রবাসী একতা পরিষদ।অসহায় ও দুর্ঘটনা কবলিত প্রবাসীদের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে পরিষদের যাত্রা শুরু হয়েছে। গঠন করা হয়েছে ১৮ সদস্য বিশিষ্ট্ একটি কমিটি।

কক্সবাজার প্রবাসী রুমান উদ্দিন হৃদয়’কে সভাপতি ও চট্ট্রগ্রামের রাশেদ খান মেনন’কে সাধারণ সম্পাদক করে গঠিত এ কমিটি’তে যুগ্ন-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে বদরুদ্দোজা ও ওয়াদুদ হোসেন ইমন’কে।

পরিষদের সভাপতি রুমান উদ্দনি হৃদয় বলেন, প্রবাসীদের নিয়ে সবাই কথা বলে কিন্তু প্রবাসীদের পাশে দাঁড়ায় না কেউ। আমরা চেষ্টা করবো প্রবাসীদের পাশে দাঁড়াতে। তিনি দল, মত, নির্বিশেষে সকলের  সহযোগীতায় এ পরিষদকে একটি প্রবাসী বান্ধব পরিষদ হিসাবে দাঁড় করানোর প্রত্যয় ব্যাক্ত করেন।

সাধারণ সম্পাদক রাশেদ খান মেনন বলেন, কয়েকটি সুনির্দিষ্ট বিষয় নিয়ে আমরা কাজ করতে চাই এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ-দূর্ঘটনা কবলিত প্রবাসীদের পাশে দাঁড়ানো, অসহায় প্রবাসীদের মেধাবী সন্তানদের পড়ালেখার জন্য আর্থিক সহায়তা প্রদান, মারা যা্ওয়া অসহায় প্রবাসীর মরদেহ দেশে পাঠাতে সহযোগীতা, প্রাবাসে করণীয় ও বর্জনীয় নিয়ে সচেতনতা সৃষ্টিসহ বেশ কিছু বিষয়।

কমিটির অন্যান্য পদে আছেন সহ-সাংগঠনিক সম্পাদক জালাল ‍উদ্দিন জুয়েল, প্রচার সম্পাদক দিদার চৌধুরী, সহ-প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক আবু বক্কর, সমাজকল্যান বিষয়ক সম্পাদক সৈকত হাসান, সহ-সমাজকল্যান বিষয়ক সম্পাদক ইয়াছিন ফারুক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসাইন, শিক্ষা বিষয়ক সম্পাদক নোমান কুতুবী, ধর্ম বিষয়ক সম্পাদক মাহবুবুল আলম, শ্রম কল্যান বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, দপ্তর সম্পাদক ইব্রাহিম, সহ-দপ্তর সম্পাদক মাসুম আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক লুবনা ইয়াসমিন প্রিয়া ও আন্তর্জতিক বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ মাহমুদ।

Print Friendly

Related Posts