হোয়াটসঅ্যাপ চ্যাটবট’র মাধ্যমে গ্রাহক সেবা দিচ্ছে রবি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কৃত্রিম বৃদ্ধিমত্তা-সমৃদ্ধ এবং পারস্পারিক ভাব বিনিয়ম যোগ্য হোয়াটসঅ্যাপ চ্যাটবট চালু করে গ্রাহক সেবায় আবারও অগ্রণী ভূমিকা পালন করল রবি।

বাংলাদেশে এই প্রথমারের মতো কোন টেলিকম অপারেটর গ্রাহক সেবায় চ্যাটবটের মতো অত্যাধুনিক ডিজিটাল সল্যুশন আনল যা গ্রাহক সেবায় এক নতুনত্বের সংযোজন। রবি ও এয়ারটেল উভয় গ্রাহকরা উদ্বাবনী এই প্রযুক্তিটি উপভোগ করতে পারবেন।

চ্যাটবটের মাধ্যমে সেবা নিতে রবি গ্রাহকদের ০১৮৮৬৬৬৪১২১ নম্বরে এবং এয়ারটেল গ্রাহকদের ০১৬৪৭৭৭১২১২ নম্বরে হোয়াটসঅ্যাপে নক করতে হবে। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই চ্যাটবটটির সেবা নেয়া যাবে।

হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে গ্রাহকরা সহজেই রিচার্জ করা, প্যাক কেনা, অ্যাকাউন্ট ম্যানেজ করাসহ আরো অনেক সেবা নিতে পারবেন। চলমান কোভিড-১৯ মহামারীতে গ্রাহকদের গ্রাহক সেবা কেন্দ্রে যেতে হবেনা বলে এ পদক্ষেপটি তাদের জীবনের সুরক্ষারও ভূমিকা রাখবে। এর ফলে স্বভাবতই গ্রাহকদের ভাইসটির সংস্পর্শে আসার ঝুঁকি কমে যাবে।

ডিজিটাল জীবনধারার প্রতি ঝোঁক বাড়ায় রবি প্রতিনিয়ত ডিজিটাল কাস্টমার কেয়ারের প্রয়োজনীয়তা অনুভব করছে। চ্যাটবট-ভিত্তিক গ্রাহক সেবা গ্রাহকদের এই প্রয়োজনীয়তা পূরণে সহায়ক হবে। সরাসরি কোন ব্যক্তির সাথে যোগাযোগ করতে হবে না বলে যে কোন ব্যক্তি নিজের সুবিধামতো ব্যক্তিগতভাবে সেবাটি গ্রহণ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ বাংলাদেশের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ। এর মাধ্যমে সহজেই ডিজিটাল গ্রাহক সেবা নিতে পারবেন গ্রাহকরা। ১৮০টি দেশে অ্যাপটির গ্রাহক সংখ্যা ১৫০ কোটি।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending