এই দুর্যোগের মধ্যেও কাউকে না খেয়ে থাকতে হবে না: কৃষিমন্ত্রী

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রতিটি দুর্যোগ সফলভাবে মোকাবেলা করেছে। দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্যশস্য ও কৃষিপণ্য মজুদ রয়েছে। করোনাভাইরাস ও বন্যার মধ্যেও দেশের কোনো মানুষকে না খেয়ে কষ্ট করতে হবে না।
বৃহস্পতিবার (৩০ জুলাই) টাঙ্গাইলের ধনবাড়ীতে আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।
কৃষিমন্ত্রী আরও বলেন, এবারের বন্যায় কৃষিখাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ ও ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা তৈরি করা হচ্ছে। বন্যার পানি নেমে গেলে ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা প্রদান করা হবে। কৃষি মন্ত্রণালয় এই বন্যা মোকাবেলা করার জন্য সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। একই সাথে সরকারের পক্ষ থেকে দেশের প্রতিটি এলাকায় দুস্থ, অসহায়, কর্মহীন ও বন্যা কবলিত মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী ও আর্থিক অনুদান বিতরণ অব্যাহত আছে, যোগ করেন তিনি।
পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুন-অর-রশিদ হীরা, উপজেলা নিবার্হী কর্মকর্তা আরিফ সিদ্দিকা প্রমুখ।
Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending