ভোলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত

রিপন শান: জাতীয় কর্মসূচির সাথে সমন্বয় রেখে দ্বীপজেলা ভোলাতে যথাযথ আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী ।

ভোলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা’র ৯০তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও কর্মক্ষম অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতিক এ প্রতিপাদ্য বিষয় নিয়ে শনিবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলা মহিলা অধিদপ্তরের উদ্যোগে কর্মক্ষম অসহায় ও দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন,জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু , পুলিশ সুপার সরকার মো. কায়সার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন, ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম জাকারিয়া, সরকারি ফজিলাতুন নেছা মহিলা কলেজের অধ্যক্ষ মো. ইসরাফিল, সামাজিক ব্যক্তিত্ব অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ প্রমূখ।

এছাড়া ভোলার বোরহানউদ্দিন, দৌলতখান, লালমোহন, তজুমদ্দিন, চরফ্যাসন ও মনপুরা উপজেলায় উপজেলা প্রশাসনের আয়োজনে পৃথক পৃথক ভাবে উদযাপিত হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী ।

লালমোহন ও তজুমদ্দিন উপজেলার আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ।

বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলার আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল ।

Print Friendly

Related Posts