শিয়ালের কামড়ে টাঙ্গাইলে রক্তাক্ত ৫

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় শিয়ালের কামড়ে কমপক্ষে পাঁচজন আহত হয়েছে।
সোমবার এবং মঙ্গলবার (১০ ও ১১ আগস্ট) উপজেলার হাদিরা ইউনিয়নের হরিদেব বাড়ি, দরবারপুর ও চাতুটিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার হরিদেব বাড়ির মৃত ছলিম উদ্দিনের স্ত্রী জহুরা বেগম (৫০) বাড়ির পেছনে পাতা আনতে গেলে ঝোপ থেকে একটি শিয়াল দৌড়ে এসে তার পায়ে কামড়ে ধরে চারটি আঙ্গুলের মাংস ছিঁড়ে নিয়ে পালিয়ে যায়। একই বাড়ির মৃত বারেকের ছেলে হাবেল (৩৫) বাড়ির উঠানে শিয়ালের কাছ থেকে মুরগি বাঁচাতে গিয়ে আহত হয়েছেন। শিয়ালটি দৌড়ে এসে তার বাম হাতের একটি আঙ্গুল কামড়ে ছিঁড়ে নিয়ে চলে যায়।
অপরদিকে আব্দুল ছাত্তারের স্ত্রী হামেলা বেগম বাড়ির পাশ থেকে ছাগল আনতে গেলে শিয়াল তার ওপর ঝাঁপিয়ে পড়ে কোমরে ও পিঠে দাঁত দিয়ে ক্ষতবিক্ষত করে পালিয়ে যায়। চাতুটিয়া উত্তর পাড়ার বাহাজ উদ্দিনের স্ত্রী ফিরোজা (৫৫) রান্না ঘরের সামনে বসে মাছ কাটার সময় একটি শিয়াল এসে তার মুখের বিভিন্নস্থানে দাঁতের কামড়ে রক্তাক্ত করে চলে যায়। একইভাবে দরবারপুর গ্রামের একজনকে শিয়াল আক্রমণ করে আহত করেছে।
স্থানীয়রা জানান, এলাকাগুলো বন্যার পানিতে প্লাবিত হওয়ায় গ্রামের বিভিন্ন ঝোপঝাড়ে আশ্রয় নিয়েছে অসংখ্য শিয়াল। তাদের ডাকচিৎকার ও কামড়ের ভয়ে গ্রামের শিশুসহ নারী-পুরুষরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে।
খবর পেয়ে আহতদের সঠিক চিকিৎসা দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকতা ডা. আলিম আল রাজী।
এদিকে চিকিৎসার জন্য আহতদেরকে আর্থিকভাবে সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিকাশ বিশ্বাস।
Print Friendly

Related Posts