অনলাইনে ধর্ষণের হুমকি, কড়া আইন চান নুসরাত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সোশ্যাল মিডিয়ায় মহিলাদের ধর্ষণ ও খুনের হুমকি দেওয়ার প্রবণতা নিয়ে কথা বললেন অভিনেত্রী তথা সাংসদ নুসরাত জাহান।

সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার কাছে বললেন, ভার্চুয়াল ওয়ার্ল্ডে বলা হচ্ছে মানে বিষয়টা কিন্তু মিথ্যে নয়। দ্রুত নেগেটিভিটি ছড়িয়ে পড়ছে। অনলাইনে মহিলাদের হেনস্থা করার প্রবণতা ক্রমশ বাড়ছে। মহিলাদের ধর্ষণের হুমকি দেওয়া বা তাদের উপর নীতি পুলিশ করা একটা অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। যেকোনো বিষয়ে মহিলাদের দিকে আঙ্গুল তোলা হচ্ছে। রান্না করা হোক, কোন পোশাক পরা নিয়ে, বা কোনো মতামত প্রকাশ করাকে কেন্দ্র করেও তাদেরকে আক্রমণ করা হচ্ছে।

নুসরাত বলছেন, মানুষ অসুস্থ মস্তিষ্ক নিয়ে মহিলাদের অনলাইনে ধর্ষণের হুমকি দিচ্ছে। এগুলি প্রত্যেকটি নকল নাম ও আইডির অ্যাকাউন্ট থেকে করা হয়। অনলাইনে যেভাবে এইধরনের নেগেটিভিটি বাড়ছে তা নিয়ে আমি সত্যি চিন্তিত। যদিও আমি বিষয়গুলিকে সেভাবে পাত্তা দিই না। বাস্তবে আমি স্টকার এবং প্রচন্ড পাগল ভক্তদের দেখেছি। তাই আমি জানি এদের সঙ্গে কেমন আচরণ করতে হয়। আমার মূল মন্ত্র হলো, নেগেটিভিটি কে এড়িয়ে চলা।

সমাজে আসলের মানুষের চিন্তাধারা কেমন তাই প্রতিফলিত হয় সোশ্যাল মিডিয়ায়। আর সেই প্রতিফলন থেকেই বোঝা যায় যে মানুষ মহিলাদের বিষয়ে কেমন ধারণা পোষণ করে। আর সেই জন্যই অনলাইনে অবাধে তাদের ধর্ষণের হুমকি দেওয়া যায় অথবা ট্রোল করা যায়। এমনই মনে করেন নুসরত। তাই অভিনেত্রী বলছেন, এই ধরনের অপরাধের বিরুদ্ধে আমাদের কড়া আইন দরকার।

Print Friendly

Related Posts