দেশে মোট আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ৮২২

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৭৬তম দিনে নতুন করে ১ হাজার ৮৯৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪২ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৪ জন।

রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে ১২ হাজার ১২০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৯৩৪টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৫ লাখ ৩৭ হাজার ৭৪৯টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৯০ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৮৯৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৮২২ জন। মোট সংক্রমণের শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ২৪৮ এ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।

নতুন করে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৪৪ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ১ হাজার ৯০৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৯৬ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মৃত ৪২ জনের মধ্যে ৩৫ জন পুরুষ ও ৭ জন নারী। মৃতদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৩৩৫ জন যা ৭৮.৫১ শতাংশ এবং ৯১৩ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২১.৪৯ শতাংশ।

Print Friendly

Related Posts