দেশে মৃতের সংখ্যা ৪ হাজার ৩৫১

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৭৯তম দিনে নতুন করে ২ হাজার ৫৮২ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৫ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৩৯ জন।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে ১৫ হাজার ৭৩৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২০৪টি। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৭ হাজার ৬১৬টি নমুনা পরীক্ষা করা হলো। নমুনা পরীক্ষার তুলনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬.৯৮ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ২ হাজার ৫৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্ত ৩ লাখ ১৭ হাজার ৫২৮ জন। মোট পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ২০.১৩ শতাংশ। নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৩৫১। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৩৭ শতাংশ।

তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৮৩৯ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ১১ হাজার ১৬। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬.৪৬ শতাংশ।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending