দেশে করোনার মৃত্যু হার কমেছে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৮১তম দিনে নতুন করে ১ হাজার ৯২৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৯ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ২১১ জন।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে ১৩ হাজার ৩৬৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩টি। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ ৫ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করা হলো। নমুনা পরীক্ষার তুলনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪.৭৬ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৯২৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্ত ৩ লাখ ২১ হাজার ৬১৫ জন। মোট পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ২০.০৪ শতাংশ। নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ২৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৪১২। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৩৭ শতাংশ।

তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ২১১ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ১৯১। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৭.২২ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মৃত ২৯ জনের মধ্যে ২২ জন পুরুষ ও ৭ জন নারী। মৃতদের মধ্যে ২৭ জন হাসপাতালে ও ২ জন বাড়িতে মারা গেছেন। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৪৫৪ জন মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৮.২৯ শতাংশ এবং ৯৫৮ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২১.৭১ শতাংশ।

Print Friendly

Related Posts