মির্জাপুর পৌরসভার উপনির্বাচন ১০ অক্টোবর

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার মেয়রের শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১০ অক্টোবর। প্রথমবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

রোববার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমনের মৃত্যুতে পদটি শূন্য হওয়ায় এই উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

মির্জাপুর উপজেলার নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা, ১৪ সেপ্টেম্বর মনোয়নপত্র বাচাই-বাছাই, ২১ সেপ্টেম্বর প্রত্যাহার এবং ১০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট নেয়া হবে।

গত ১১ ফেব্রুয়ারি মেয়র সাহাদৎ হোসেন সুমন অসুস্থজনিত কারণে মৃত্যুবরণ করলে পদটি শূন্য ঘোষণা করা হয়। তখন থেকেই পরবর্তী মেয়র কে হবেন এনিয়ে শুরু হয় নানা জল্পনা-কল্পনা। করোনা পরিস্থিতিতে তা কিছুদিনের জন্য নীরব থাকলেও এখন আবার নির্বাচনি হাওয়া বইতে শুরু করেছে।

রোববার নির্বাচন কমিশন সচিবালয় মির্জাপুর পৌরসভার মেয়রের শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করায় সম্ভাব্য প্রার্থী এবং রাজনৈতিক দলসমূহের মধ্যে হিসেব-নিকেশ শুরু হয়ে গেছে। তফসিল ঘোষণার খবর রাতে প্রচার হতে থাকলে সম্ভাব্য প্রার্থী এবং তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারণা শুরু করেছে। মির্জাপুরে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হওয়ার খবরে ভোটারদের মধ্যেও এ নিয়ে শুরু হয়েছে আলোচনা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবদুল মালেক জানান, মির্জাপুর পৌরসভার উপনির্বাচনের জন্য প্রশাসনের পক্ষ থেকে আমাদের সকল প্রকার প্রস্তুতি রয়েছে। রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসার এ বিষয়ে যে ধরনের সহযোগিতা চাইবে প্রশাসনের পক্ষ থেকে তা করা হবে।

 

Print Friendly

Related Posts