বঙ্গবন্ধুকে নিয়ে কমিউনিকেশন এর ১৩ টি নাটক

এস এম দুলাল: গত ঈদে বেশ কিছু নাটকে সাফল্য পাবার পর এবার মৌলিক নাটক নির্মাণে আগ্রহী নতুন ও ভিন্ন ধারার প্রযোজনা প্রতিষ্ঠান লী কমিউনিকেশন্।এবার তারা মনোযোগী হয়েছে বঙ্গবন্ধু কে নিয়ে নাটক নির্মাণে।

আগামী ১৭ মার্চের আগে ১৩টি নাটক নির্মাণ ও প্রচারে আগ্রহী লী কমিউনিকেশন্।

গত ২৬.০৮.২০২০ শেষ হলো বঙ্গবন্ধুকে নিয়ে প্রথম প্রযোজনা “অপরাহ্নের শেষ রোদ”।

এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মাহমুদুল হাসান মিঠু। একজন গ্রাম বৃদ্ধের জীবন নিয়ে নাটকটি।এই বৃদ্ধের মাঝে পাওয়া যাবে বঙ্গবন্ধুর আর্দশের ছায়া।

লী কমিউনিকেশনের অন্যতম ম্যানেজিং পার্টনার মো আব্দুল আহাদ বলেন, আমরা ভালো কিছু করতে চাই। আমরা বঙ্গবন্ধুর সহযোদ্ধাদের নিয়ে “আমার দেখা বঙ্গবন্ধু ” তথ্যচিত্র নির্মাণ করেছি যা একুশে টেলিভিশনে খুব তাড়াতাড়ি সম্প্রচার হতে যাচ্ছে।ব্যাবসার পাশাপাশি কিছু শিল্প চর্চাও করতে হয় ।

আলাপ কালে লী কমিউনিকেশন আর একজন পরিচালক মইনুল হাসান বলেন, আমরাও অনেকের মত বাংলা নাটক বাঁচাতে চাই, তবে আমাদের ক্ষমতা সীমিত। আর বঙ্গবন্ধু তথা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের দায় থেকে আমরা আরও কিছু নাটক নির্মাণ করতে চাই। টেলিভিশন ও অন্যান্য সহযোগিতা পেলে আমরা একটা নতুন ধারার সুচনা করবো বা করার চেষ্টা করবো।

নাটকটির পরিচালক বেদুইন হায়দার লিও বলেন বড়দা কে মানুষ নতুন নতুন আঙ্গিকে দেখবে নাটক গুলিকে। আমরা যে ১৩টি নাটক নির্মাণ করছি তার সব কটিতে ভিন্ন ভিন্ন ও প্রধান চরিত্রে হাজির হবেন মাহামুদুল ইসলাম মিঠু।

পরিচালক তার গত নাটকের সকল কলাকুশলী ও কারিগরী টিমকে ধন্যবাদ জানান। তার গত নাটক “অপরাহ্নের শেষ রোদ” নাটকের নাট্যকার আশিক জন ও নাটকের প্রধান সহকারী নুর আলম ও চিত্রগ্রাহক জাহান বুলবুল কে বিশেষ ধন্যবাদ জানান।

পরিচালক দর্শকের উদ্দেশ্যে বলেন, আপনারা ভালো নাটক উপভোগ করেন, উৎসাহ প্রদান করেন- অবশ্যই আরও ভালো ভালো নাটক নির্মাণ হবে।

নাটকটিতে আরও অভিনয় করেছেন নিশাত প্রিয়ম, সিয়াম নাসির, অবিদ রেহান, মহসিন পলাশ, তানিয়া ইসলাম রিতু, আশিকুজ্জামান জন ও বিশেষ চরিত্রে মিকাইল।

খুব তাড়াতাড়ি একটি বেসরকারি চ্যানেলে এটা প্রচার হবে।

এছাড়া লী ম্যাক্স নামের একটি ইউটিউব চ্যানেলে এটা প্রচার হবে।

বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা বাস্তবায়ন করাই এই প্রয়োজনা প্রতিষ্ঠানের উদ্দেশ্য।

Print Friendly

Related Posts