দেশে করোনায় আক্রান্ত সাড়ে ৩ লাখের কাছাকাছি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৮৫তম দিনে নতুন করে ১ হাজার ৮৯২ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৬ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩৬ জন।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, নতুন করে ১৫ হাজার ১৪২টি নমুনা সংগ্রহ করা হয়।  পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৭৩টি। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ ৫৯ হাজার ৬৯৭টি নমুনা পরীক্ষা করা হলো। নমুনা পরীক্ষার তুলনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২.৬৪ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৮৯২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট আক্রান্ত ৩ লাখ ২৯ হাজার ২৫১ জন। মোট পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৯.৮৪ শতাংশ। নতুন করে আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৩৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৫৫২। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১.৩৮ শতাংশ।

তবে এ সময়ে সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ২৩৬ জন। সবমিলিয়ে সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ২৭ হাজার ৮০৯। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯.১৯ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মৃত ৩৬ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ১৭ জন নারী। মৃতদের মধ্যে ৩৫ জন হাসপাতালে ও ১ জন বাড়িতে মারা গেছেন। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৫৫৩ জন মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৮.০৫ শতাংশ এবং ৯৯৯ জন নারী মৃত্যুবরণ করেছেন যা ২১.৯৫ শতাংশ।

Print Friendly

Related Posts